ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

খাদ্য সংকটে অপমৃত্যুর নামে বিএনপি নেত্রী ডালিয়ার নতুন গুজব

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২০  

করোনাভাইরাস সংক্রমণ থেকে জনগণকে সুরক্ষা দিতে সরকার যখন ব্যস্ত ঠিক তখন বিএনপি-জামায়াতের কর্মীরা সোশ্যাল মিডিয়ার গুজব ছড়াতে উঠেপড়ে লেগেছে। করোনা নিয়ে তেমনই একটি ছবিকে ব্যবহার করে যুক্তরাজ্য থেকে গুজব ছড়িয়ে সমালোচনার মুখে পড়েছেন বিএনপি নেত্রী ডালিয়া লাকুরিয়া।

সম্প্রতি ডালিয়া একজন বৃদ্ধের গলায় ফাঁসি দিয়ে আত্মহত্যার একটি ছবি নিয়ে ফেসবুকে মিথ্যাচার ছড়িয়েছেন। ডালিয়া দাবি করছেন, করোনা সংকটে খাবারের অভাবে নাকি ওই বৃদ্ধ গলায় ফাঁসি দিয়ে আত্মহত্যা করেছেন। যা পুরোপুরি বানোয়াট ও ভিত্তিহীন বলেই প্রতীয়মান হচ্ছে।

অনুসন্ধানে জানা গেছে, বিএনপি নেত্রী ডালিয়া যার ছবি দিয়ে করোনায় খাদ্য সংকট সংক্রান্ত গুজব ছড়াচ্ছেন, সেটি ১ বছর আগের ছবি। ছবিতে দেখানো বৃদ্ধ বগুড়া জেলার ধুনট থানার গোপালনগর ইউনিয়নের বাসিন্দা। তার নাম মমতাজ উদ্দিন। প্রায় এক বছর আগে পারিবারিক কলহের জের ধরে তিনি আত্মহত্যা করেন বলে এলাকাবাসী নিশ্চিত করেছে। করোনার সাথে এই ব্যক্তির মৃত্যুর কোন সংযোগ নেই। করোনায় দেশে খাদ্য সংকটের নামে মিথ্যাচার ও গুজব ছড়াতেই ওই ব্যক্তির ছবি ব্যবহার করা হয়েছে বলেও এলাকাবাসী জানিয়েছেন।

এদিকে করোনা নিয়ে বিএনপি নেতাদের ছড়ানোর গুজবের বিষয়ে জানতে চাইলে পরিচয় গোপন রাখার শর্তে একজন রাজনৈতিক বিশ্লেষক বলেন, রাজপথ ও ভোটের রাজনীতিতে পরাজিত বিএনপি এখন গুজবের রাজনীতিতে নেমেছে। বিভিন্ন ইস্যুতে গুজব ছড়ায় দলটির নেতারা। করোনা মোকাবিলয়া সরকারের পদক্ষেপকে বিতর্কিত করতেই এখন খাদ্য সংকট ও মৃত্যুর নানা গুজব ছড়াচ্ছে দলটির কর্মীরা। বিষয়টি দুঃখজনক।

তিনি আরো বলেন, ডালিয়া লাকুরিয়া নামের এক বিএনপি নেত্রী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আত্মহত্যার একটি ছবি নিয়ে নতুন করে গুজবে মেতেছেন। পুরনো ছবি ব্যবহার করে দেশে খাদ্য সংকটের নামে নতুন মিথ্যাচার করছেন তিনি। তাই দেশবাসীকে বিএনপি-জামায়াতের ছড়ানো গুজব থেকে সাবধান হতে হবে।

প্রসঙ্গত, বিএনপি নেত্রী ডালিয়া লাকুরিয়া যুক্তরাজ্য বিএনপির গুজব সেলের অন্যতম সক্রিয় সদস্য। তারেক রহমানের সাথে অবৈধ সম্পর্কের কারণে তিনি যুক্তরাজ্য বিএনপিতে আলোচিত এক নাম।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//