ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

খালেদার চিকিৎসার নামে ওয়েবসাইট, চাঁদাবাজির অভিযোগ!

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২০  

প্রমাণিত দুর্নীতি মামলায় কারান্তরীণ বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে এবার শুরু হয়েছে নতুন নাটকীয়তা। তার উন্নত চিকিৎসার দাবিতে (https://khaledakebachao.com/) নামে ওয়েবসাইট খুলেছেন যুক্তরাষ্ট্রে বসবাসরত বিএনপিপন্থী বাংলাদেশি নাগরিকরা।

তবে ভয়াবহ খবর হলো, এই ওয়েবসাইট খুলেই শুরু হয়েছে বিএনপির চাঁদাবাজি। এর সঙ্গে যুক্তরাষ্ট্রের একাধিক সিনেটর এবং সেখানে বসবাসরত বিএনপির নেতাকর্মীরা জড়িত বলে গুঞ্জন উঠেছে। বিশিষ্টজনরা বলছেন, বিএনপির নতুন চাঁদাবাজির দোকান এটি। যুক্তরাষ্ট্র প্রবাসী কিছু বিএনপি নেতা এর মাধ্যমে দলের নেতাকর্মীদের দলীয় দুর্বলতাকে কাজে লাগিয়ে অর্থ হাতিয়ে নিচ্ছেন।

অনুসন্ধানে জানা গেছে, যুক্তরাষ্ট্রে বসবাসরত বিএনপিপন্থী বাংলাদেশি নাগরিকদের উদ্যোগে ‘খালেদাবাঁচাও.কম’ নামে একটি ওয়েবসাইট খোলা হয়েছে। এই সাইট নির্মাণের নেপথ্যে যুক্তরাষ্ট্র প্রবাসী জাকির এইচ চৌধুরী, মোকশেদ আর ভুঁইয়া, এ টি এম হেলালুর রহমান, জাহাঙ্গীর আলম জয়, ডা. মোহাম্মদ জিয়াউল হক প্রমুখ রয়েছেন। কিন্তু আশ্চর্যজনক বিষয় হচ্ছে, এই সাইটকে কেন্দ্র করে দেশ-বিদেশের দলীয় নেতা-কর্মীদের কাছ থেকে হাতিয়ে নেয়া হচ্ছে লাখ লাখ ডলার। আর এ কাজে তাদের সঙ্গে রয়েছেন দেশটির একাধিক সিনেটর। যারা যৌথভাবে অর্থ লোপাটের এ কাজে নিয়োজিত।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, আমি যতদূর জানি ওয়েবসাইটটি ম্যাডামের (খালেদা জিয়া) উন্নত চিকিৎসার দাবিতে খোলা হয়েছে। তবে চাঁদাবাজির বিষয়টি সম্পর্কে আমি অবগত নই।

বিএনপির জ্যেষ্ঠ নেতারা বলছেন, ওয়েবসাইট খোলার উদ্যোগটা ফলপ্রসূ হবে কি না তা নিয়ে সন্দেহ রয়েছে। ইতোমধ্যে চাঁদাবাজির কথাও শোনা যাচ্ছে। তবে এটা মোটেও কাম্য নয়। দলীয় নেত্রীর চিকিৎসার দাবিতে চাঁদাবাজি কোনক্রমেই গ্রহণযোগ্য নয়। যারা এ কাজ করেছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

একটি নির্ভরযোগ্য সূত্র বলছে, নিজ দলের নেত্রীর চিকিৎসার দাবিতে বিএনপির কিছু প্রবাসী নেতা ওয়েবসাইট খুলেছেন। শুরু করেছেন চাঁদাবাজিও। এমনকি খালেদা জিয়ার উন্নত চিকিৎসার দাবিতে অনলাইনে আবেদন জানাতে রেডি করা হয়েছে বড় একটি সাইবার টিম। যাদের কাজই হচ্ছে ফেইক আইডি অথবা ই-মেইল ব্যবহার করে ভুয়া আবেদন করা।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, যে দলের নেত্রী দুর্নীতির দায়ে কারান্তরীণ-সে দলের নেত্রী-কর্মীরাও সে পথেই হাঁটবেন, এটাই স্বাভাবিক ব্যাপার। এ কারণেই যুক্তরাষ্ট্রে বসবাসরত বিএনপিপন্থী নেতাকর্মীরা খালেদার উন্নত চিকিৎসার দাবিতে ওয়েবসাইট খুলে শুরু করেছেন চাঁদাবাজি। এ থেকে সহজেই অনুমেয়, বিএনপির রাজনৈতিক আদর্শ কতোটা স্বচ্ছ এবং একইসঙ্গে দলের সাংগঠনিক অবস্থা কতোটা তুঙ্গে, যে কারণে নিজ দলের নেত্রীর চিকিৎসার নামে তারা শুরু করেছে আখের গোছানোর কাজ।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//