ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

গঙ্গাসাগরে ই-স্নান, সাত হাজারেরও বেশি আবেদন

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২০  

প্রতিবছর মকর সংক্রান্তিতে গঙ্গাসাগরে পূণ্যস্নান করতে ভীড় জমান লাখো পূণ্যার্থী। এবছরও শুরু হয়েছে পূণ্যস্নান বুধবার ভোররাত থেকে শুরু হয় এই পূণ্যস্নান। তাই গঙ্গাসাগর মেলাপ্রাঙ্গনে অন্তত ৩৫ লক্ষ মানুষের ভিড় লক্ষ করা গেছে। মেলাও জমে উঠেছে। ইদানীং যোগাযোগ ব্যবস্থা এবং অন্যান্য সুযোগ-সুবিধা উন্নত হওয়ায় এখন পূণ্যস্নান করে কয়েক ঘণ্টার মধ্যেই কলকাতায় ফিরে যাওয়া সম্ভব।

যোগাযোগ ব্যবস্থার এই উন্নতির জন্য মেলায় বৃদ্ধি পেয়েছে ভিড়। কিন্তু সেই ভিড়ে সকলে যেতে রাজি নয়। আর তাই তাদের জন্য বাজারে এলো ই-স্নান ওয়েবসাইট। আবেদনের ঝড় বইছে ই-স্নান ওয়েবসাইটে। যেখানে সামান্য খরচে বাড়ি বাড়ি পাঠানো হচ্ছে গঙ্গা জল-সহ পুজোর সামগ্রী। স্থানীয় জেলা প্রশাসন সূত্রে পাওয়া খবর অনুযায়ী, মেলা শুরুর দিন থেকে এখনও পর্যন্ত সাত হাজারের বেশি আবেদনপত্র জমা পড়েছে। এরই মধ্যে ২২৩৬ জন আবেদনকারীর বাড়ি পৌঁছে গিয়েছে পুজো সামগ্রীর প্যাকেট। বাকিদের কাছেও দ্রুত প্যাকেট পৌঁছে দেওয়ার কার্যক্রম চলছে।

এ রাজ্যের বিভিন্ন জেলার পাশাপাশি বিহার, ওড়িশ্যা, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র থেকেও ই-স্নানে পুজো সামগ্রী পাঠানোর আবেদন করা হয়েছে। মঙ্গলবার স্থানীয় জেলা প্রশাসক বলেন, 'এই ব্যবস্থাটি এ বছরই পরীক্ষামূলক ভাবে চালু করা হয়েছে। প্রচুর মানুষের সাড়া মিলেছে। আগামী দিনে আরও বেশি মানুষের কাছে পুজোর প্যাকেট পৌঁছে দেওয়ার পরিকল্পনা রয়েছে।'

ই-স্নান ওয়েবসাইট ছাড়াও  অ্যানড্রয়েড মোবাইলে বাংলা, ইংরেজি, হিন্দি-সহ ছয়টি ভাষায় চালু হয়েছে 'গঙ্গাসাগর সহায়তা' অ্যাপ। এই অ্যাপের সাহায্যে মেলা সংক্রান্ত যাবতীয় তথ্য জানতে পারছেন পূণ্যার্থীরা।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//