ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

গরীব ও মেধাবী শিক্ষার্থীদের আর্থিক সহায়তা

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২০  

লক্ষ্মীপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী ও গরীব ১০ শিক্ষার্থীকে আর্থিক সহায়তা প্রদান করেছে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশীদের সংগঠন ‘দি অফটিমিটস্’।

১৫ জানুয়ারি বুধবার দুপুরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে প্রত্যেক শিক্ষার্থীকে ৯ হাজার ৩০০ টাকা করে সর্বমোট ৯৩ হাজার টাকা অনুদান প্রদান করা হয়।
সংগঠনটির ‘চাইল্ড স্পন্সরশীপ প্রোগ্রাম’ নামক কর্মসূচীর আওতায় দ্বাদশ শ্রেণি পর্যন্ত এ ১০ জনকে অব্যাহতভাবে সহায়তা প্রদান করা হবে বলেও জানা গেছে।

‘দি অফটিমিটস’ এর লক্ষ্মীপুর জেলা শাখার পরিচালক অহিদুল হক বাবলুর সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শফিকুর রিদোয়ান আরমান শাকিল।

বিশেষ অতিথি ছিলেন, দৈনিক লক্ষ্মীপুর সমাচার’র প্রকাশক ও সম্পাদক এবং দি অপটিমিস্টস এর পরিচালক মোঃ জাকির হোসেন ভূঁইয়া আজাদ, সোনারপুর এরিয়া ম্যানেজার আব্দুল মান্নান আকন্দ, দৈনিক মানব কল্যাণ এর প্রকাশক ও সম্পাদক মোহাম্মদ আব্দুল্লাহ প্রমুখ। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন অধ্যাপক কার্তিক সেনগুপ্ত। এছাড়াও বিভিন্ন স্কুলের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশীদের উদ্যোগে ২০১৬ সালে ‘দি অফটিমিটস’ নামক সংগঠনটির আত্মপ্রকাশ ঘটে। এ সংগঠনের সদস্যদের নির্ধারিত অনুদানের টাকা দিয়ে দেশব্যাপী এ কর্মসূচীর কার্যক্রম চলমান রয়েছে। যুক্তরাষ্ট্র প্রবাসী অন্যান্য বাংলাদেশীরা এ সংগঠনের সদস্য হওয়ার মাধ্যমে দেশে শিক্ষা ও শিক্ষার্থীদের মানোন্নয়নে ব্যাপক পরিসরে কাজ করা সম্ভব বলেও মন্তব্য করেন তারা।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//