ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

গুগল আপনাকে ১৫ লাখ ডলার দেবে, যদি...

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০১৯  

গুগলের বিশ্বাস ছিল, বিশ্বের সবচেয়ে জনপ্রিয় অপারেটিং সিস্টেম যেহেতু তাদের দখলে, অ্যানড্রয়েড স্মার্টফোন মার্কেটেও তারা রাজত্ব করবে। তাদের ফোনগুলো বাজারে বেশ জনপ্রিয়তা পেলেও শীর্ষস্থান দখল করতে পারেনি। এবার তারা নিরাপত্তার ব্যাপারে গ্রাহকদের আশ্বস্ত করতে চায়। প্রতিষ্ঠানটি জানিয়েছে, পিক্সেল ফোন ব্যবহারকারীর তথ্য হাতিয়ে নেয়া যায় এমন একটি ত্রুটি ধরিয়ে দিলেই মিলবে ১০ লাখ ডলার।

এছাড়া নিরাপত্তা গবেষকরা অ্যানড্রয়েডের নির্দিষ্ট প্রিভিউ সংস্করণে সে ত্রুটি কাজে লাগিয়ে তথ্য হাতিয়ে নিতে সফল হলে অতিরিক্ত ৫০ শতাংশ বোনাস দেয়ার ঘোষণা দিয়েছে। অর্থাৎ পিক্সেল ফোনের ত্রুটি ধরিয়ে দেয়া এবং তা কাজে লাগিয়ে ব্যবহারকারীর তথ্য হাতিয়ে নিয়ে দেখাতে পারলে মোট ১৫ লাখ ডলার পুরস্কৃত করবে প্রতিষ্ঠানটি। খবর সিনেট।

গুগলের টাইটান এম ‘সিকিউর এলিমেন্ট’ ভঙ্গ করে যে কেউ এ পুরস্কার জিততে পারেন। একইভাবে আইফোন নির্মাতা অ্যাপলও তাদের পণ্যের নিরাপত্তা ত্রুটি ধরিয়ে দিলে পুরস্কৃত করে আসছে। বিভিন্ন প্রযুক্তি প্রতিষ্ঠান তাদের হার্ডওয়্যার ও সফটওয়্যার সেবাকে আরো নিরাপদ করতে এ ধরনের পুরস্কারের আয়োজন করে আসছে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//