ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

গুগলে যা সার্চ করবেন না

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০১৯  

কোনো কিছু অজানা থাকলে গুগলের দারস্থ হই আমরা। এমনকি অনলাইন ব্যাংকিংয়ের তথ্যও গুগল থেকে নেন অনেকেই। এই নিয়মিত অভ্যাসই আপনার জন্য মারাত্মক হুমকি হয়ে উঠতে পারে। তাই গুগল সার্চের কয়েকটি বিষয়ে সচেতন হওয়া জরুরি। দেখে নিন সেই ক্ষেত্রগুলো-

* মনে রাখবেন, কোনো তথ্যই গুগলের নয়। সার্চ দিলে বিভিন্ন ওয়েবসাইট থেকে তথ্য পেতে পারেন। ফলে এগুলো যে শতভাগ সঠিক হবে তার কোনো নিশ্চয়তা নেই। তাই গুগলে সার্চ দিয়ে কখনো ওষুধ কিনবেন না।

* কোনো রোগের উপসর্গ জানতে অনেকেই গুগলের ওপর ভরসা রাখেন। আপনার অভ্যাস পরিবর্তন করা উচিত। কেননা, গুগলে প্রদর্শিত হওয়া সব কনটেন্ট সঠিক নাও হতে পারে।

* ব্যাংকের সঠিক ইউআরএল জানা না থাকলে গুগলে তা সার্চ দেবেন না। এতে আপনার ব্যাংকের মতোই হুবহু অন্য একটি ঠিকানা আসতে পারে; যাতে লেনদেন করে আপনি প্রতারিত হতে পারেন।

* অনলাইনে কখনো কাস্টমার কেয়ার নম্বর সার্চ করবেন না। সার্চে ভুয়া কাস্টমার কেয়ার নম্বর এলে, বিপদে পড়তে পারেন।

* কোনো অপরিচিত জায়গার তথ্য পেতে চাইলে সঠিক ইউআরএল টাইপ করে প্রবেশ করা উচিত। নয়তো সার্চের ভুল তথ্য মেনে বিপদে পড়তে পারেন।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//