ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

গ্রিনল্যান্ড বিক্রিতে অস্বীকৃতি, ক্ষোভে ট্রাম্পের সফর বাতিল

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২১ আগস্ট ২০১৯  

ডেনমার্কের প্রাকৃতিক সম্পদে ভরপুর গ্রিনল্যান্ড অঞ্চল বিক্রি না করার সিদ্ধান্তে দেশটির সফর বাতিল করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। খবর- বিবিসি।

আগামী ২ সেপ্টেম্বর ডেনমার্কের রানি দ্বিতীয় মার্গারেটের আমন্ত্রণে রাষ্ট্রীয় সফরে ডেনমার্ক যাওয়ার কথা ছিল ট্রাম্পের।

জানা গেছে, ট্রাম্পের ডেনমার্ক সফরে গ্রিনল্যান্ড কেনার বিষয়ে রানির সঙ্গে দরকষাকষিতে বসার ইচ্ছে ছিল ট্রাম্পের। আর সে সুযোগ না থাকার কারণেই সফর বাতিল করেছেন ট্রাম্প।

সম্প্রতি ডেনমার্কের অন্তর্ভুক্ত স্বায়ত্তশাসিত অঞ্চল গ্রিনল্যান্ড কেনার কথা জানিয়েছিলেন ট্রাম্প। এরপরই ডেনমার্কের প্রধানমন্ত্রী মেট ফ্রেডেরিকসেন স্পষ্ট জানিয়ে দেন, যুক্তরাষ্ট্রের কাছে গ্রীনল্যান্ড বিক্রির জন্য নয়। এছাড়া ট্রাম্পের প্রস্তাবকে ‘অর্থহীন’ বলেও উল্লেখ করেন রানি।

এদিকে ট্রাম্প এক টুইটে লেখেন, ডেনমার্ক অসম্ভব ভালো মানুষের একটি দেশ। কিন্তু গ্রিনল্যান্ড বিক্রির বিষয়ে আলোচনায় ড্যানিশ প্রধানমন্ত্রী মেট ফ্রেডেরিকসেনের অনীহার কারণে আমি দুই সপ্তাহ পরের সফরসূচি বাতিল করছি।

এছাড়া হোয়াইট হাউসের এক মুখপাত্রের বরাত দিয়ে বিবিসি ট্রাম্পের সফর বাতিলের বিষয়টিও নিশ্চিত করেছে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//