ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

চাহিদা মত টাকা না দেওয়ায় পদচ্যুত প্রধান শিক্ষক

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৯  

চাহিদা মত টাকা না দেওয়ায় সহ-গ্রন্থাগারিক পদে নিয়োগ দিয়েও বিদ্যালয় থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরলরেন্স উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওমর ফারুক দোলনের বিরুদ্ধে। এ ঘটনায় ভুক্তভোগী চলতি বছরের ২২ সেপ্টম্বর জেলা প্রশাসক বরাবর একটি অভিযোগ দায়ের করেন।
অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, ২০১৪ ইং সনের ২৮ জুন দৈনিক সমকাল পত্রিকায় উপজেলার চরলরেন্স উচ্চ বিদ্যালয়ে সহকারি শিক্ষক সহ-গ্রন্থাগারিকসহ বিভিন্ন পদে শিক্ষক নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। প্রকাশিত বিজ্ঞপ্তি মোতাবেক সহ-গ্রন্থাগারিক পদে আবেদন করেন হাজিরহাট ইউনিয়নের চরলরেন্স এলাকার আবু সাহাদাত মুহাম্মদ সায়েম।
পরবর্তীতে প্রধান শিক্ষক ওমর ফারুক দোলন মোটা অঙ্কের টাকা দাবি করেন তার কাছে। তার দাবি মোতাবেক সায়েম প্রধান শিক্ষককে এক লক্ষ ২০হাজার টাকা দেন। পরে ওই বছরের ৪আগস্ট নিয়োগ কমিটির সিদ্ধান্ত মোতাবেক সায়েমকে নিয়োগ দেওয়া হয়। সে থেকে ওই বিদ্যালয়ে শিক্ষকতা করে আসছেন সায়েম। এরই মধ্যে সহকারি গ্রন্থাগারিকের বেতন স্কেল বেড়ে যাওয়ায় প্রধান শিক্ষক এমপিওভুক্তির জন্য কাগজ পত্র পাঠানো লাগবে বলে তার কাছে আরও টাকা দাবি করেন।
এতে সায়েম অপারগতা প্রকাশ করলে হঠাৎ তার কাগজ পত্র না নিয়ে তাকে হাজিরা খাতায় স্বাক্ষর নেওয়া বন্ধ করে দিয়ে স্কুল থেকে বের হয়ে যেতে বলেন। এরই মধ্যে প্রধান শিক্ষক নতুন করে বিজ্ঞপ্তি প্রকাশ করে পূর্বের নিয়োগ থাকা শত্তেও মোটা অঙ্কের টাকা নিয়ে আরেকজনকে নিয়োগ প্রদান করেন।
ভুক্তভোগী আবু শাহাদাত মুহাম্মদ সায়েম জানান, চরলরেন্স ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোশারেফ হোসেন খোকন স্কুল পরিচালনা কমিটির সভাপতি স্কুলের প্রধান শিক্ষক ওমর ফারুক দোলনের আত্মীয়-স্বজন হওয়ায় প্রধান শিক্ষক নিজের ইচ্ছামত যা খুশি তাহাই করছেন। নিয়োগ দেওয়ার সময় এমপিও করতে খরচ আছে বলে তার থেকে এক লক্ষ ২০হাজার টাকা নিয়েছেন। আমাকে জোরপূর্বক বের করে দেওয়ায় আমি মামলা করবো বললে আমাকে ৪০হাজার টাকা ফেরত দেয়। বাকি টাকা দেই দিচ্ছি বলে তালবাহানা করে।
এ বিষয়ে জানতে প্রধান শিক্ষর ওমর ফারুক দোলনের সাথে যোগাযাগ করা হলে তিনি বলেন, আমি টাকা নিয়েছি এমন প্রমাণ দিতে পারলে আমি চাকরী থেকে অব্যাহতি নিবো। মূলত সার্টিফিকেট জটিলতার কারনে চাকরী হয়নি তার।
বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি চরলরেন্স ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোশারেফ হোসেন খোকন জানান, জেলা প্রশাসক মহোদয়ের কাছে এ ব্যাপারে যে অভিযোগ দেওয়া হয়েছে তা আমার জানা নেই। তবে আমি যতটুক জানি সার্টিফিকেট জটিলতার কারনে আবু সাহাদাত মুহাম্মদ সায়েমের চাকরি হয়নি।
উপজেলা মাধ্যামিক শিক্ষা কর্মকর্তা এফএম আবদুল ওয়াজেদ তালুকদার জানান, এ বিষয়টি আমার জানা নেই। তবে এ ব্যাপরে কোন অভিযোগ আমার কাছে আসলে তদন্ত করে দেখা হবে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//