ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

‘চীন-সিঙ্গাপুর ফেরত মানেই করোনা আক্রান্ত নয়’

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২০  

মানুষকে গুজবে কান না দেয়ারও আহ্বান জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক সেব্রিনা মীরজাদী ফ্লোরা। তিনি জানান, চীন বা সিঙ্গাপুর ফেরত ব্যক্তি মানেই করোনাভাইরাস আক্রান্ত নন।

সোমবার করোনাভাইরাস নিয়ে আইইডিসিআর এর নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।

সেব্রিনা ফ্লোরা জানান, এখন পর্যন্ত ৬৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে করোনার উপস্থিতি পাওয়া যায়নি। এছাড়া চীন ফেরত আরো তিনজনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তারা অসুস্থ হয়ে চিকিৎসা নিচ্ছে। দ্রুতই এই পরীক্ষার ফল জানা যাবে।

হজক্যাম্প থেকে বাড়ি ফেরা ৩১২ বাংলাদেশি এখন পর্যন্ত সুস্থ আছেন। একইসঙ্গে জরুরি প্রয়োজন ছাড়া চীন ও সিঙ্গাপুরে যাওয়া নিরুৎসাহিত করছে সরকার।

পরিশেষে শ্বাসতন্ত্রে সংক্রমণ প্রতিরোধে করণীয় কিছু তথ্য দিয়েছেন আইইডিসিআর পরিচালক। 

তিনি বলেন, নিয়মিত ২০ সেকেন্ড সময় নিয়ে সাবান দিয়ে হাত ধুতে হবে। মনে রাখতে হবে অপরিষ্কার হাতে চোখ, নাক, মুখ স্পর্শ করবো না। এছাড়া শ্বাসতন্ত্রে সংক্রমণে আক্রান্ত ব্যক্তির সংস্পর্শ এড়িয়ে চলবো। জীবন আচরণকে পরিবর্তন করলে করোনা প্রতিরোধ হবে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//