ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

চীনের কাছে চিকিৎসক-ভেন্টিলেটর চেয়েছে বাংলাদেশ, সহায়তার আশ্বাস

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৯ এপ্রিল ২০২০  

বাংলাদেশে করোনাভাইরাস মোকাবিলায় চীনের কাছে বিশেষজ্ঞ চিকিৎসক, নার্স, ভেন্টিলেটরসহ চিকিৎসা সরঞ্জামের সহায়তা চেয়েছে। গতকাল মঙ্গলবার বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ঈ’র সঙ্গে টেলিফোনে এ অনুরোধ জানান। আজ বুধবার বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় গণমাধ্যমে সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে এ তথ্য জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়, পররাষ্ট্র মন্ত্রী এ কে আব্দুল মোমেন করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালটি নির্ধারিত করা হয়েছে। এ হাসপাতালের জন্য একটি বিশেষজ্ঞ দল পাঠানোর অনুরোধ করেন তিনি।

এ ছাড়াও আব্দুল মোমেন একটি চীনা বিশেষজ্ঞ চিকিৎসক দল পাঠানোরও অনুরোধ করেন চীনা পররাষ্ট্রমন্ত্রীর কাছে। তিনি বলেন, চীনা চিকিৎসক, নার্স, টেকনিশিয়ানদের অভিজ্ঞতা রয়েছে করোনা রোগীর সেবা দেওয়ার। এ রকম একটি চিকিৎসা সেবা দেওয়ার দল এ দেশে এলে তারা চিকিৎসা দেওয়ার পাশাপাশি বাংলাদেশের চিকিৎসক, নার্স, টেকনিশিয়ানের প্রশিক্ষণ দিতে পারবেন। 

এ ছাড়া তিনি চীনা পররাষ্ট্র মন্ত্রীর কাছে বাংলাদেশকে ভেন্টিলেটর দিয়ে সহায়তার আহ্বান জানান।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী চীনের স্বরাষ্ট্রমন্ত্রীকে ঋণপত্র বা লেটার অব ক্রেডিটের (এলসি) সময়সীমা এক বছর করার জন্য অনুরোধ জানান।

এসব অনুরোধের প্রেক্ষিতে চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ঈ’র ইতিবাচক মনোভাব দেখিয়েছেন। ওয়াং ঈর বলেছেন, চীন বাংলাদেশকে সব রকম সহায়তা দেবে। দুই দেশের পররাষ্ট্র মন্ত্রী পর্যায়ে টেলিফোনে ৪৫ মিনিট কথা হয়েছে বলে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ইতিমধ্যে বাংলাদেশে করোনা ভাইরাস শনাক্তকরণ কিট ও পিপিই পাঠিয়েছে চীন।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//