ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

ছুটির দিনে বিনোদন আর সেলফিময় বাণিজ্য মেলা

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২০  

শুক্র ও শনিবার দুদিন সরকারি ছুটি। সেই সঙ্গে স্কুল কলেজও বন্ধ। সকাল পেরিয়ে দুপুর হতেই ভিড় বাড়তে থাকে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায়। হিমশিম খাচ্ছিলেন টিকেট বুথ আর নিরাপত্তাকর্মীরা। বিকেলটি যেন শিশু-কিশোরদের বিনোদনের অন্যতম কেন্দ্রে পরিণত হয়েছে। কেনাকাটার পাশাপাশি সেলফি তুলতেও ব্যস্ত থাকতে দেখা গেছে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে আসা ক্রেতা-দর্শনার্থীদের।

মেলার দুই পাশে দুটো অস্থায়ী শিশু পার্ক করা হয়েছে। এটা শিশুদের আগ্রহের জায়গা। জাম্পিং, হানিসিং, মিনিট্রেন, মিনি হেলিকপ্টারসহ দুটি পার্কে ১০টি করে মোট ২০টি রাইড আছে। 

রাজধানীর সবুজবাগ থেকে ব্যাংক কর্মকর্তা বাবার সঙ্গে মেলায় এসেছে সাত বছরের তানিয়া। সে বলে, আজকে ফুচকা খাবো, আর ওই যে নৌকায় (রাইডে) উঠবো। আর আব্বু দোকানে যাবে।


 

 

মেলা ঘুরে দেখতেই চোখে পড়ল একদল তরুণ-তরুণী। তারা সেলফি তুলছে। শুধু তরুণ-তরুণীরা নয় অনেকে পণ্য কেনার পর স্টলেই সেলফি তুলছেন। একদিকে কেনা-কাটা; অন্যদিকে ফেসবুকে সেলফি পোস্ট দেয়া। এসবে বেশ আনন্দঘন মুহূর্ত কাটছে সবার।

‘আমার ওয়াইফ বলেছিল বাণিজ্য মেলায় গিয়ে ছবি দিবা, সঙ্গে জিনিস পত্রের ছবিও’- তাই ছবি তুললাম। বলেন, ময়মনসিংহ থেকে আসা বেসরকারি উন্নয়নকর্মী মো. ফারুক হোসেন।


 

 

এদিকে মেলার পণ্য নিয়ে ক্ষোভ প্রকাশ করেন কয়েকজন ক্রেতা। তারা বলেন, এখানে মানসম্মত পণ্য কম। ১৫০ টাকায় কীভাবে মানসম্মত পণ্য পাওয়া যায় এমন প্রশ্ন ছোড়েন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাসরিন আক্তার। তিনি বলেন, আমার কাছে মনে হয়- মেলায় হাতে গোনা কয়েকটি প্রতিষ্ঠান ছাড়া বেশিরভাগ স্টলেই মানসম্মত পণ্য নেই।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//