ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

জার্মান আ. লীগের সাংগঠনিক সম্পাদক হলেন লক্ষ্মীপুরের হাবিব

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০১৯  

 

জার্মান আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদকের পক্ষ থেকে পুনরায় সাংগঠনিক সম্পাদক হিসেবে প্রকৌশলী হাবিবুর রহমানকে দায়িত্ব দেওয়া হয়েছে। হাবিবুর রহমানের বাড়ি বাংলাদেশের লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলায়।

এর আগে ২০১৭ সাল থেকে সাংগঠনিক তৎপরতা ও স্বচ্ছ রাজনীতির কারণে তাকে ওই একই দায়িত্বে বহাল করেছিল জার্মান আওয়ামী লীগের কার্যকরী পরিষদ।

গত ২৭ অক্টোবর ফ্রাঙ্কফুর্টের কর্মী সম্মেলনের পর হাবিবুরকে আবারও বাছাই করে নেন তৃতীয়বারের মতো জার্মান আওয়ামী লীগের সভাপতি বসিরুল আলম সাবু এবং নব-নির্বাচিত সাধারণ সম্পাদক আব্বাস আলী।

পেশায় প্রকৌশলী হাবিব সাংগঠনিক সম্পাদক হওয়ার আগে ২০১৫ থেকে ২০১৭ সাল পর্যন্ত জার্মান আওয়ামী লীগের বায়ার্ন মিউনিখ শাখার সাধারণ সম্পাদক ছিলেন। ২০১৭ সালের ফেব্রুয়ারিতে শেখ হাসিনার মিউনিখ সফরের সময় দলের হয়ে নানা অনুষ্ঠান তিনি অত্যন্ত দক্ষতার সঙ্গে আয়োজন করেছিলেন।

ইঞ্জিনিয়ার হাবির  Deutsche Welle (ডিডব্লিউ), ৭১ টিভি, News24, bdnews24.com, probaho24.com সহ বিভিন্ন মিডিয়ায় দেশ ও আওয়ামী লীগের ব্যাপারে লাইভ নিউজে অংশগ্রহণ ও লেখনীর মাধ্যমে সংগ্রাম করে চলছেন।

এছাড়া তিনি ইউরোপিয়ান ইউনিয়ন পার্লামেন্ট সহ জার্মানীতে বিভিন্ন সভা ও সেমিনারে উপস্থিত থেকে, দেশ ও দলের পক্ষে নিজের শক্ত অবস্থান তূলে ধরে বক্তব্য করেন।

লক্ষ্মীপুর জেলার দু’শ গুণীব্যক্তির সংক্ষিপ্ত জীবনী নিয়ে প্রকাশিত “লক্ষ্মীপুরের ডায়েরি“ ও “লাইফ ইজ রুয়েট“ ইঞ্জিনিয়ার হাবিবুর রহমানকে নিয়ে প্রবন্ধ ছাপানো হয়।

লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু ও সাধারণ সম্পাদক এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন, ইঞ্জিনিয়ার হাবিবুর রহমানের কার্যক্রমের প্রশংসা করেন।

পূরানো দায়িত্ব নতুন করে পেয়েই ইঞ্জিনিয়ার হাবিবুর রহমান জাতির পিতা বঙ্গবন্ধু ও জননেত্রী দেশরত্ন শেখ হাসিনাকে অসীম কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়ে লক্ষ্মীপুরটোয়েন্টিফোরকে জানান, জার্মান আওয়ামী লীগকে সুসংগঠিত করতে বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদকের সকল নির্দেশ মেনে আগের চেয়ে আরও বেশি পরিশ্রম করার অঙ্গীকার করেন।

তিনি আরো বলেন, লক্ষ্মীপুরের সন্তান হিসাবে আমি সবসময় গর্ববোধ করি।  পৃথিবীর যেই প্রান্তেই যাই, আগামীতে লক্ষ্মীপুরের উন্নয়নে স্থানীয় প্রশাসন ও নেতাদের সাথে সরাসরি কাজ করার আশা আছে। সেই সাথে লক্ষ্মীপুরে কল কারখানা স্থাপন করে কিভাবে কর্মসংস্থান সৃষ্টি করা যায়, সেই ব্যাপারে কাজ করার ইচ্ছা প্রকাশ করেন  তিনি।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//