ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

জেএসসি-জেডিসি’র সোমবারের পরীক্ষাও স্থগিত

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১০ নভেম্বর ২০১৯  

ঘূর্ণিঝড় ‌বুলবুল’র কারণে সোমবারের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা স্থগিত করা হয়েছে। এর আগে শনিবারের পরীক্ষাও স্থগিত করা হয়। 

শনিবার দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের ডেইলি বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঘূর্ণিঝড়ের কারণে সারাদেশের ১১ নভেম্বর সোমবারের জেএসসি ও জেডিসি পরীক্ষা স্থগিত করা হয়েছে। 

এদিন সকাল ১০টা থেকে জেএসসির বিজ্ঞান ও একই সময় থেকে জেডিসির ইংরেজি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। 

নতুন সময়সূচির বিষয়ে এম এ খায়ের বলেন, ১১ তারিখের জেএসসির পরীক্ষা ১৩ তারিখে ও জেডিসির পরীক্ষা ১৬ তারিখ সকাল ১০টা থেকে শুরু হবে। 

এর আগে ঘূর্ণিঝড়ের কারণে শনিবারের পরীক্ষাও স্থগিত করা হয়। এদিন সকাল ১০টা থেকে জেএসসির গণিত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। নতুন সময়সূচী অনুযায়ী ১২ নভেম্বর মঙ্গলবার একই সময়ে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

অন্যদিকে, শনিবার সকাল ১০টা থেকে জেডিসিতেও ইংরেজি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তা স্থগিত হওয়ায় এ পরীক্ষা ১৪ নভেম্বর বৃহস্পতিবার একই সময় থেকে শুরু হবে।

গত ২ নভেম্বর থেকে জেএসসি ও জেডিসি পরীক্ষা শুরু হয়। এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ২৬ লাখ ৬১ হাজার ৬৮২ জন। এরমধ্যে ছাত্র ১২ লাখ ২১ হাজার ৬৯৫ জন ও ছাত্রী ১৪ লাখ ৩৯ হাজার ৯৮৭ জন। এবার ছাত্রের তুলনায় ছাত্রীর সংখ্যা ২ লাখ ১৮ হাজার ২৯২ জন বেশি।

এছাড়া মোট কেন্দ্রের সংখ্যা ২ হাজার ৯৮২টি। মোট ২৯ হাজার ২৬২টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এই পরীক্ষায় অংশ নিচ্ছে।

উল্লেখ্য, গভীর নিম্নচাপ থেকে শক্তিশালী হয়ে উপকূলের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘বুলবুল’। এর প্রভাবে মোংলা ও পায়রা সমুদ্রবন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। এছাড়া চট্টগ্রাম ৯ ও কক্সবাজারে ৪ নম্বর সংকেত দেখাতে বলা হয়। 

এছাড়া উপকূলীয় জেলা ভোলা, বরগুনা, পটুয়াখালী, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, খুলনা, সাতক্ষীরা ও তাদের অদূরবর্তী দ্বীপ এবং চরগুলো ১০ নম্বর মহাবিপদ সংকেতের আওতায় রয়েছে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//