ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

টাকার অভাবে আবরার ইস্যুকে ক্যাশ করতে পারছে না বিএনপি!

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৩ অক্টোবর ২০১৯  

প্রতিবার বাংলাদেশে কোনো ইস্যু তৈরি হলেই সেই ইস্যুকে কাজে লাগিয়ে রাজনীতি করতে ব্যস্ত হয়ে পড়ে বিএনপি। যার ধারাবাহিকতায় এবার বুয়েট ছাত্র আবরারের মৃত্যুর ঘটনাকে নিজেদের করে আন্দোলন করতে ব্যস্ত হয়ে পড়েছে বিএনপি। জানা গেছে, আবরার হত্যার প্রতিবাদে ২০-২৫ জন নিয়ে একটি মিছিল করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। হাতে গোনা নেতা-কর্মীদের নিয়ে ঝটিকা মিছিল করায় নানা সমালোচনার মুখে পড়তে হয়েছে রিজভীকে।

এ প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ২০ জন নিয়ে মিছিল হয় না। পাড়ার দোকানে ছেলেরা আড্ডা মারলেও এর চেয়ে বেশি লোক হয়। এর চেয়ে দুঃখের বিষয়, বিএনপির সকল কার্যক্রম পল্টন থেকে নাইটিঙ্গেল মোড় ও প্রেসক্লাবেই সীমাবদ্ধ হয়ে পড়েছে। এই মিছিল না করলে আরো বেশি ভালো হতো। কম লোক নিয়ে মিছিল করায় উল্টো সকলে বিএনপির সমালোচনা করার সুযোগ পাচ্ছে।

তবে বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে বিএনপির স্থায়ী কমিটির আরেক সদস্য মওদুদ আহমেদ বলেন, হঠাৎ করে আর্থিক দৈনদশা দেখা দেয়ায় বিএনপির রাজনীতিতে স্থবিরতা স্পষ্ট হয়েছে। মূলত অর্থের অভাবে থমকে গেছে দলের রাজপথের বিভিন্ন কর্মসূচি। ক্ষমতায় থাকাকালীন সময়ে বিএনপি এলিটদের রাজনৈতিক দল হিসেবে পরিচিতি পেলেও বিরোধী দলে পদার্পণ করার পর থেকে বিএনপির রাজনৈতিক দৈনদশা স্পষ্ট হয়েছে।

মওদুদ আহমেদ আরো বলেন, দলের ডোনাররা আমাদের সঙ্গে বেইমানি করেছেন। বেগম জিয়া এবং তারেক রহমানের পরিণতি বিবেচনা করে আখের গোছাতে দলকে প্রাধান্য না দিয়ে বিদেশে বিনিয়োগ করাকে বেশি প্রাধান্য দিচ্ছেন দলটির বিত্তশালী নেতারা। যার কারণে বিএনপির কর্মসূচিতে নেতা-কর্মীদের সমাগম কম দেখা যাচ্ছে। আর্থিক সুবিধা করতে না পারায় আমাদের নেতা-কর্মীরা এখন দল বিমুখ হয়ে পড়ছেন এবং যার প্রভাব পড়ছে প্রতিটি কর্মসূচিতে। তবে এটি তেমন কোনো বিষয় নয়। আগামীতে আমরা টাকা যোগাড় করে বড় আন্দোলন গড়ে তুলবো।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//