ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

তৃণমূলের সম্মেলন করতে চিঠি পাঠাচ্ছে আওয়ামী লীগ

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৬ ফেব্রুয়ারি ২০২০  

মুজিববর্ষকে সামনে রেখে তৃণমূলের মেয়াদোত্তীর্ণ কমিটিকে আগামী ৬ মার্চের মধ্যে সম্মেলন শেষ করার নির্দেশনা দিয়ে তৃণমূলে চিঠি পাঠাচ্ছে আওয়ামী লীগ।

আওয়ামী লীগের কেন্দ্রীয় একাধিক নেতা এ তথ্য ডেইলি বাংলাদেশকে নিশ্চিত করেছেন।

আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক সায়েম ডেইলি বাংলাদেশকে বলেন, দলকে আরো শক্তিশালী ও গতিশীল করতে তৃণমূল কেন্দ্রীয় আওয়ামী লীগ চিঠি পাঠাচ্ছে।

মূলত যেসব জেলায় সম্মেলন করা হয়েছে সেই সব জেলার পূর্ণাঙ্গ কমিটি করে জমা দেয়া এবং যেসব জেলায় মেয়াদোত্তীর্ণ কমিটি আছে সেখানে আগামী ৬ মার্চের মধ্যে সম্মেলন শেষ করার জন্য তৃণমূলে চিঠি পাঠাচ্ছে দলটি। এই চিঠিতে সদস্য সংগ্রহ, সাংগঠনিক কার্যক্রম জোরদার, মুজিববর্ষ উপলক্ষে বিভিন্ন পদক্ষেপ নেয়াসহ আরো কিছু বিষয় উল্লেখ করা হয়েছে।

জানা গেছে, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী সামনে রেখে প্রতিটা ওয়ার্ড, থানা, জেলা, মহানগর ঢেলে সাজিয়ে দলকে আরো শক্তিশালী করতে এ উদ্যোগ নিয়েছে আওয়ামী লীগ। পাশাপাশি দলের সদস্য সংগ্রহ কার্যক্রমকেও গতিশীল করার দিকে মনোযোগী হচ্ছে দলটি।

চিঠিতে বলা হয়েছে, গত ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে সফলভাবে অনুষ্ঠিত হয়েছে। জাতীয় কাউন্সিল সুষ্ঠুভাবে শেষ হওয়ার পর আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা সারাদেশে দলের সাংগঠনিক কার্যক্রম জোরদার করতে নির্দেশ দিয়েছেন। সেই অনুযায়ী আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাদের সাংগঠনিক নির্দেশনা দেয়া হয়েছে।

চিঠিতে যেসব নির্দেশনা দেয়া হয়েছে তা হলো-

 

 

১.সারাদেশে সদস্য সংগ্রহ অভিযান জোরদার করতে আগামী ১ মার্চ থেকে সদস্য বই, ঘোষণাপত্র ও গঠনতন্ত্র সংগ্রহ করতে হবে।

২.যেসব সাংগঠনিক জেলার সম্মেলন অনুষ্ঠিত হয়েছে, দ্রুততম সময়ে সেসব জেলার পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রীয় দফতরে জমা দিতে হবে। পাশাপাশি যেসব সাংগঠনিক জেলায় সম্মেলন অনুষ্ঠিত হয়নি, বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের সঙ্গে যোগাযোগ করে সেসব জেলায় সম্মেলন শেষ করতে হবে।

৩.মেয়াদোত্তীর্ণ যেসব সাংগঠনিক উপজেলা/থানা/পৌর বা ইউনিয়ন ও ওয়ার্ড ইউনিট রয়েছে, সেগুলোর সম্মেলন আগামী ৬ মার্চের মধ্যে শেষ করতে হবে।

৪. একইসঙ্গে মুজিববর্ষ উদযাপনের জন্য কেন্দ্রের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ কর্মসূচি হাতে নিতে হবে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//