ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

দুর্দান্ত জয়ে টাইগ্রেসদের ভারত সফর শুরু

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২০  

জয় দিয়ে সফর শুরু হলো টাইগ্রেসদের ভারত সফর। চারদলীয় টি-টোয়েন্টি টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে ভারত ‘এ’ দলের বিপক্ষে ৫ উইকেটের বড় জয় পেয়েছে নারী ক্রিকেট দল। বৃহস্পতিবার বিহারের পাটনায় প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৯৬ রান সংগ্রহ করে ভারতীয় দল। জবাবে ৫ উইকেট ও ৬ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশের মেয়েরা।

ভারতের ছুড়ে দেয়া ৯৭ রানের লক্ষ্যে খেলতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারালেও জয়ের পথ থেকে বিচ্ছিন্ন হয়নি বাংলাদেশ। শেষ পর্যন্ত ৩২ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন নিগার সুলতানা। এছাড়া ২৪ রান এসেছে ফারজানা হক এবং ২০ রান করেছেন মুর্শিদা খাতুন।

বল হাতে ভারতের এসডি প্রধান ১১ রানে ২টি আর কানোজিয়া ১৭ রানে নিয়েছেন ২ উইকেট।

এর আগে বাংলাদেশের ফাহিমা খাতুন, জাহানারা আলমদের বোলিং তোপে রান তুলতে বেশ বেগ পেতে হয়েছে ভারতীয় ব্যাটারদের। দলের হয়ে সর্বোচ্চ ২৯ রান এসেছে মেহতার ব্যাট থেকে। এছাড়া অপরাজিত ২০ রান করেছেন ফুলমালি।

বল হাতে বাংলাদেশের ফাহিমা মাত্র ৭ রানে নিয়েছেন ২ উইকেট। এছাড়া ১৪ রানে ১ উইকেট গেছে জাহানারার ঝুলিতে। আর ১৬ রান খরচে ১ উইকেট নিয়েছেন নাহিদা খাতুন।

মূলত অস্ট্রেলিয়ায় হতে যাওয়া আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিতেই ভারত সফরে গেছে বাংলাদেশ নারী দল। বিহারের পাটনায় অনুষ্ঠিত এই আসরে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে থাকছে ভারতের দুই দল- ভারত ‘এ’ এবং ভারত ‘বি’ দল। টুর্নামেন্টের আরেক দল থাইল্যান্ড।

আগামী ১৮ জানুয়ারি নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারত ‘বি’ এবং ২০ জানুয়ারি থাইল্যান্ডের মোকাবিলা করবে বাংলাদেশ। সেরা দুই দল খেলবে ফাইনাল।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//