ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

ধর্মীয় শিক্ষা নিশ্চিত করতে ‘মশিগশি’ প্রকল্পের কর্মশালা

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২০  

লক্ষ্মীপুরে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা (মশিগশি) কার্যক্রম প্রকল্পের মাধ্যমে প্রতিটি শিশুর ধর্মীয় শিক্ষা নিশ্চিত করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে “মানবিক মূল্যবোধ-নৈতিকতা সম্পন্ন জাতি গঠনে মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা প্রকল্পের ভূমিকা” শীর্ষক কর্মশালায় এ নির্দেশনা দেওয়া হয়। সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত এ কর্মশালার প্রতিপাদ্য ছিল- “শিক্ষা-ধর্ম-সম্প্রীতি, মশিগশি প্রকল্পের মূলনীতি”।

জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পালের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্প পরিচালক ও অতিরিক্ত সচিব রঞ্জিত কুমার দাস।

জেলা প্রশাসন এবং মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের যৌথ উদ্যোগে আয়োজিত এ কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন, সহকারী পুলিশ সুপার স্পিনা রাণী প্রামাণিক, উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুর রিদোয়ান আরমান শাকিল, সহকারী প্রকল্প পরিচালক এস এম জাকির উল আলম, জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক স্বপন চন্দ্র নাথ, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি অ্যাডভোকেট রতন লাল ভৌমিক ও বিদ্যুৎ চন্দ্র দাস।

বক্তারা বলেন, শিক্ষা জাতির মেরুদন্ড। প্রতিটি শিশুকে ধর্মীয় ও নৈতিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। জ্ঞানার্জনের চেয়ে মূল্যবান পৃথিবীতে আর কিছু নেই।

লক্ষ্মীপুর জেলায় ৩৮টি মন্দিরে শিশু ও গণশিক্ষা কার্যক্রম কেন্দ্র রয়েছে। এসব কেন্দ্রে শিশুদের ধর্মীয় শিক্ষা দেওয়া হচ্ছে। শিশু শিক্ষার্থীদের নির্দিষ্ট পোষাক রয়েছে বলেও জানায় জেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//