ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

‘ধর্ষণ প্রতিরোধ করতে না পারলে উপভোগ করুন’

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০১৯  

ভাগ্যের সঙ্গে ধর্ষণকে জড়িয়ে বেফাঁস মন্তব্য করে বিতর্কে জড়ালেন ভারতের কেরালার কংগ্রেস সাংসদ হিবি এডেনের স্ত্রী অ্যানা লিন্ডা এডেন। অ্যানা পেশায় এক জন সাংবাদিক।

সোমবার প্রবল বৃষ্টিতে কোচি শহরের বিভিন্ন জায়গায় পানি জমে যায়। বেহাল পানি নিষ্কাশনের ব্যবস্থা নিয়ে শহরবাসীর সমালোচনার মুখে পড়তে হয় সিটি কর্পোরেশনকে। অ্যানার বাড়ির সামনেও পানি জমে যায়। 

বেহাল এ ব্যবস্থাকে কটাক্ষ করেই ফেসবুকে তিনি একটি পোস্ট করেন। সেখানে তিনি লেখেন, ভাগ্য হল ধর্ষণের মতো। যদি প্রতিরোধ করতে না পারেন, তা হলে উপভোগ করুন! 

এমন মন্তব্যের পরই সোশ্যাল মিডিয়ায় প্রবল সমালোচনার ঝড় ওঠে। এক জন সাংবাদিক হয়ে কী ভাবে এমন মন্তব্য করলেন, নেটিজেনদের অনেকেই এই প্রশ্ন তোলেন।

এই মন্তব্যের তীব্র প্রতিবাদ করে একজন বলেন, আপনার ক্ষমা চাওয়া উচিত। আপনি এক জন সাংবাদিক। আপনার মুখে এমন কথা শোভা পায় না। ধিক্কার! 

সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে দেখে তড়িঘড়ি ড্যামেজ কন্ট্রোলে নামেন অ্যানা। মঙ্গলবারই তার এই মন্তব্যের ব্যাখ্যা দেন ফেসবুকে। প্রবল বর্ষণে নারীদের যে দুর্ভোগের শিকার হতে হচ্ছে তা বোঝাতেই এমন মন্তব্য করেছেন। 

তিনি বলেন, যে সব নারীরা এই ধরনের মর্মান্তিক পরিস্থিতির মুখোমুখি হয়েছেন তাদের ভাবাবেগে আঘাত করার জন্য এ ধরনের মন্তব্য করিনি। এমন মন্তব্যের জন্য নিঃশর্ত ক্ষমা চান তিনি।

অ্যানার স্বামী কংগ্রেস সাংসদ হিবি এডেন ফেসবুকের এই পোস্ট নিয়ে যদিও স্ত্রীর পাশেই দাঁড়িয়েছেন। সেই সঙ্গে সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী যুব সম্প্রদায়েরও প্রবল সমালোচনা করেছেন।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//