ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

নতুন বছরে গুগলের যেসব সেবা বন্ধ হচ্ছে

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৫ জানুয়ারি ২০২০  

এ বছর গুগল কয়েকটি সেবা বন্ধ করবে বলে ঘোষণা দিয়েছে। ব্যবহারকারীদের কাছ থেকে প্রত্যাশিত সাড়া না পাওয়ায় এসব সেবা বন্ধ করতে বাধ্য হচ্ছে বলে জানিয়েছে গুগল ।

যেসব সেবা বন্ধ হচ্ছে-

হ্যাংআউটস: ব্যবহারকারীদের কাছ থেকে তেমন সাড়া না পাওয়ায় গুগল হ্যাংআউটস বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে গুগল কর্তৃপক্ষ। অবশ্য এটাকে বন্ধ না বলে পরিবর্তনও বলা যেতে পারে। এ বছর গুগল হ্যাংআউটস সম্পূর্ণ পরিবর্তিত হয়ে হ্যাংআউটস চ্যাট অ্যান্ড মিটস নামে পরিচিতি পাবে। এ কারণে হ্যাংঅ্যাউটসে যাদের অ্যাকাউন্ট ছিল বা যারা এটি ব্যবহার করতেন তাদের নতুন করে আর রেজিস্ট্রেশন করতে হবে না। গুগল জানিয়েছে, ঘটনাটি ঘটবে এ বছরের জুন মাসে।

গুগল হায়ার: ছোট ও মাঝারি আকারের প্রতিষ্ঠানগুলোর জনবল নিয়োগের ক্ষেত্রে সুবিধা দিতেই গুগল হায়ার চালু করা হয়। প্রায় ২ বছর চলার পর এই সেবা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে গুগল। তবে কেন এটি বন্ধ করা হচ্ছে সে সম্পর্কে কিছু জানায়নি কর্তৃপক্ষ। এ বছরের ১ সেপ্টেম্বররে গুগল হায়ার বন্ধ হওয়ার কথা রয়েছে।

গুগল ক্লাউড প্রিন্ট:  প্রিন্টিংয়ের ক্ষেত্রে চালু হওয়া গুগল ক্লাউড প্রিন্ট সেবাও বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে। আগামী ৩১ ডিসেম্বর সেবাটি বন্ধ করা হবে। এজন্য প্রিন্টিংয়ের ক্ষেত্রে ব্যবহারকারীদের বিকল্প কোনো অ্যাপস ব্যবহারে উৎসাহী করছে তারা। 

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//