ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

পদ্মাসেতুর অগ্রগতি ৭৭ ভাগ

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৫ ফেব্রুয়ারি ২০২০  

পদ্মাসেতুর কাজের অগ্রগতি ৭৭ ভাগ বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা জানান। এর আগে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের দফতর প্রধান এবং প্রকল্প পরিচালকদের নিয়ে চলমান উন্নয়ন প্রকল্প নিয়ে অগ্রগতি পর্যালাচনা ও নাগরিক সেবা প্রদান বিষয়ক এক সভা অনুষ্ঠিত হয়। 

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, পদ্মাসেতুর কাজের অগ্রগতি হয়েছে ৭৭ ভাগ। এখন পর্যন্ত ২৩টি স্প্যান বসানো হয়েছে। ২৪ নম্বরটিও বসে যাবে ১০ তারিখ। 

করোনাভাইরাসের কারণে চীনে গিয়ে আটকা পড়েছেন সেতুর অনেক কর্মকর্তা-কর্মচারী। এ প্রসঙ্গে তিনি বলেন, পদ্মাসেতু প্রকল্পে ৯৮০ জন চীনা নাগরিক কর্মরত। তাদের মধ্যে ৩৩২ জন নববর্ষের ছুটিতে গিয়েছিলেন। তাদের মধ্যে ৩৩ জন ফিরেছেন। এরমধ্যে ৮ জন শঙ্কামুক্ত থাকলেও বাকিরা পর্যবেক্ষণে রয়েছেন।

তিনি বলেন, এখন পর্যন্ত চীনাদের জন্য সমস্যা না হলেও, সমস্যা হবে দুই মাস পরে। অর্থাৎ এ সেতুতে কর্মরত চীনা নাগরিকরা আগামী দুই মাসের মধ্যে না ফিরলে কিছু সমস্যা হবে।

জুলাইয়ের মধ্যে কোনো প্রকার অসুবিধা না হলে সব স্প্যান বসানোর পরিকল্পনা রয়েছে বলেও জানান ওবায়দুল কাদের।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//