ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপনে লক্ষ্মীপুরে শোভাযাত্রা

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১১ নভেম্বর ২০১৯  

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপনে লক্ষ্মীপুরে শোভাযাত্রা করা হয়েছে। রবিবার (১০ নভেম্বর) দুপুরে লক্ষ্মীপুর সাইফিয়া দরবার শরীফ থেকে এ শোভা যাত্রা বের করা হয়। শোভা যাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা সদরের চন্দ্রগঞ্জ হয়ে পুনরায় দরবার শরীফে এসে শেষ হয়। এতে নেতৃত্ব দেন দরবার শরীফের পীরে কামেল হযরত মাওলানা মোহাম্মদ সাইফুল ইসলাম সিদ্দিকী।
এসময় আশেকানে তরিকতের ভক্তবৃন্দ অংশ গ্রহন করেন।
প্রসঙ্গত : ৫৭০ খ্রিস্টাব্দের আরবি ১২ রবিউল আউয়ালে আরবের তৎকালীন অন্ধকার যুগে ইসলামের মহান নেতা হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম সমগ্র মানবজাতির জন্য ছিল আশীর্বাদস্বরূপ। তাঁর মাধ্যমেই মহান রাব্বুল আলামিন পৃথিবীতে আসমানি গ্রন্থ পবিত্র কোরআন নাজিল করেন, যা সর্বকালে মানুষের পূর্ণাঙ্গ জীবন বিধান ও পথপ্রদর্শনের জন্য যথেষ্ট। এই পবিত্র কোরআনের ৩৩ নম্বর সূরা আল আজহাবের ৫৬ নম্বর আয়াতে বলা হয়েছে, ‘আল্লাহ এবং তার ফেরেশতারাও নবীর জন্য দোয়া করেন। হে বিশ্বাসীগণ তোমরাও নবীর জন্য দোয়া কর ও পূর্ণ শান্তি কামনা কর।’ পবিত্র এই বাণীর আলোকে মহানবী (সা.)-এর মৃত্যুর পর বিভিন্ন পদ্ধতি বা আচার অনুষ্ঠান শুরু হয়। অনেক ক্ষেত্রে তা স্থানীয় কৃষ্টি, সভ্যতা ও লৌকিকতার মিশ্রণে নতুন রূপ লাভ করে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//