ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

পাঁচদিনের শিশু নিয়ে পরীক্ষা দিলেন মা

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০১৯  

ঘড়ির কাঁটায় তখন দুপুর ১টা। সাতক্ষীরা সরকারি কলেজের পরীক্ষা কেন্দ্রের পাশে শিক্ষকদের সভাকক্ষের টেবিলে এক নবজাতক। একটু সামনে গেলেই চোখে পড়ল পরীক্ষা দিচ্ছেন এক নারী। পরে জানা যায়, তিনি ওই নবজাতকের মা। শিশুটির বয়স পাঁচদিন।

বুধবার অনার্স বাংলা বিভাগের দ্বিতীয় বর্ষের রাজনৈতিক সংগঠন বিষয়ে পরীক্ষা চলছিল। আর সে পরীক্ষা দিতেই পাঁচদিনের শিশুকে নিয়ে কেন্দ্রে যান আশুরা আক্তার পিংকি। তার স্বপ্ন বিসিএস ক্যাডার হওয়ার। এ স্বপ্ন বাস্তবায়নে তার স্বামীও সর্বাত্মক চেষ্টা করছেন।

পিংকি দেবহাটা উপজেলার কাজীমহল্লা গ্রামের শেখ রাজু আহমেদের মেয়ে। পার্শ্ববর্তী কোঁড়া গ্রামের সাবেক ইউপি সদস্য নজরুল ইসলামের ছেলে মাহমুদুল হাসান সুজনের সঙ্গে তার বিয়ে হয়। সুজন ফার্মাসি বিভাগের শিক্ষার্থী।

৩০ নভেম্বর সাতক্ষীরা সদর হাসপাতালের ডা. মাহফুজা আক্তার ও সাইফুল্লাহ আল কাফির তত্ত্বাবধানে মেয়ে শিশু জন্ম দেন পিংকি।

 

হাসপাতালে সন্তান পাশে রেখেই পড়ছেন পিংকি

হাসপাতালে সন্তান পাশে রেখেই পড়ছেন পিংকি

পিংকি জানান, বিয়ের আগে থেকেই তাদের মধ্যে জানাশোনা ছিল। তখনই পড়াশোনা চালিয়ে যাওয়ার কথা সুজনকে জানানো হয়। এতে সুজনও উৎসাহ দেন। সুজনের বাবা ও মা লাইলিমা খাতুনও দেন উৎসাহ।

তিনি আরো জানান, স্বপ্ন পূরণে সবাই তার পাশে দাঁড়িয়েছেন। শ্বশুর-শাশুড়ি ও স্বামী সহায়তা করছেন। সংসারের শত কাজের মাঝেও নিয়মিত লেখাপড়ার খোঁজ নিচ্ছেন তার শ্বশুর।

পিংকির স্বামী সুজন জানান, অপারেশন থিয়েটারে নেয়ার সময় পিংকি ব্যাকুল হয়ে পড়েছিলেন যে, তিনি পরীক্ষায় অংশ নিতে পারবেন কিনা। তার এ আগ্রহ দেখে বিস্ময় প্রকাশ করেন ডা. সাইফুল্লাহ আল কাফি ও মাহফুজা আক্তার। তখন তারা বলেন, পিংকি শিক্ষা সংগ্রামের একজন সংগ্রামী। তাকে যেকোনো নারী অনুসরণ করতে পারে।

সাতক্ষীরা সরকারি কলেজের অনার্স পরীক্ষা পরিচালনা কমিটির আহবায়ক অধ্যাপক কাজী আসাদুল ইসলাম জানান, পিংকি পড়াশোনার প্রতি যে অদম্য আগ্রহ তাতে কলেজের সবার কাছে অনেকটা বিস্ময়ের। তার এ চেষ্টা প্রশংসনীয়। এ সময় সন্তান নিয়ে পরীক্ষা দিতে আসায় পিংকিকে উৎসাহ দেন তিনি।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//