ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

প্রকাশ্যে চুমু খেলেই প্রায় দেড় লাখ টাকা জরিমানা!

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০১৯  

সম্প্রতি রক্ষণশীলতার খোলস ভেঙে ধীরে ধীরে বিভিন্ন বিষয়ে সংস্কারমুক্ত হওয়ার প্রয়াস চালাচ্ছে সৌদি আরব। এরই মধ্যে নতুন এক আইন চালু করেছে মধ্যপ্রাচ্যের রক্ষণশীল এই দেশটি। 
শনিবার এক ঘোষণায় এই আইন জারি করে সৌদি। এতে কোনো ব্যক্তি জনসম্মুখে অশালীন পোশাক পরলে, প্রকাশ্যে কাউকে চুমু দিলে বা এ ধরনের কোনো অশালীন কাজকর্ম করলে তার ওপর জরিমানা করা হবে।

দেশটিতে এরই মধ্যে নারীদের জন্য গাড়ি চালানো, ব্যবসা করা, সি বিচে গায়ে হাওয়া লাগানো এমনকি স্টেডিয়ামে বসে খেলা দেখার অনুমতি দেয়া হয়েছে। এছাড়া এবার দেশটি পর্যটন ভিসাও চালু করেছে।

এই আইনে সৌদিতে এসে পর্যটকরা মদ্যপান, পানি ফেলা, থুতু ফেলা, কোনো সারি লঙ্ঘন, বিনা অনুমতিতে ছবি তোলা বা ভিডিও, নামাজের সময় গান বাজানোসহ অশালীন পোশাক পরাসহ মোট ১৯টি অপরাধের জন্য জরিমানার মুখোমুখি হবেন।

এ জরিমানার পরিমাণ হতে পারে ৫০ থেকে সর্বোচ্চ ৬ হাজার রিয়াল পর্যন্ত। যা বাংলাদেশি মুদ্রায় সর্বোচ্চ পরিমাণ এক লাখ ৩৫ হাজার টাকা।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//