ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

প্রতিবন্ধীদের জন্য বিমা চালু করছে সরকার

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৫ নভেম্বর ২০১৯  

প্রতিবন্ধীদের জন্য বিমা চালু করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ লক্ষ্যে নতুন বিমা পরিকল্প প্রস্তুত ও সম্ভাবনা যাচাইয়ের জন্য একটি কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

জানা গেছে, সমাজকল্যাণ মন্ত্রণালয়াধীন নিউরো-ডেভেলপমেন্টাল প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্টের উদ্যোগে পর্যায়ক্রমে সারাদেশের প্রতিবন্ধীদের এ  বিমার আওতায় আনা হবে। অটিজম, ডাউন সিনড্রোম, বুদ্ধি-প্রতিবন্ধী ও সেরিব্রাল পালসি এই ৪ ধরণের নিউরো-ডেভেলপমেন্টাল প্রতিবন্ধীরা এই বিমা সুবিধা পাবেন।

এ লক্ষ্যে আইডিআরএ কার্যালয়ে গত ১৬ সেপ্টেম্বর বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে অর্থ মন্ত্রণালয়, সমাজকল্যাণ মন্ত্রণালয় ও বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ ছাড়াও সরকারি বেসরকারি লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানিগুলোর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। বৈঠকে টেকনিক্যাল কমিটি গঠনসহ বেশ কয়েকটি সিদ্ধান্ত নেয়া হয়।

বিমা পরিকল্প প্রস্তুত ও এর সম্ভাব্যতা যাচাইয়ে গত ৩১ অক্টোবর ৮ সদস্যের একটি টেকনিকাল কমিটি গঠন করেছে আইডিআরএ। কর্তৃপক্ষের সদস্য ড. মো. মোশাররফ হোসেনকে কমিটির আহবায়ক করা হয়েছে। আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, সমাজকল্যাণ মন্ত্রণালয়, এআইএ কনসালটিং একচ্যুয়ারি, লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানির প্রতিনিধিদের কমিটির সদস্য করা হয়েছে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//