ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

প্রত্যেক পরিবারে নজরুল সংগীত শিল্পী গড়ে তুলতে হবে

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১২ নভেম্বর ২০১৯  

বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের অসাম্প্রদায়িক চেতনা ধারণ করে এগিয়ে যাওয়ার জন্য নতুন প্রজন্মের প্রতি আহ্বান জানিয়ে লক্ষ্মীপুর জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল বলেন, নজরুল সংগীত মানুষের আবেগের সাথে সম্পৃক্ত। অথচ অনেকেই নজরুল সংগীত থেকে দূরে সরে যাচ্ছেন। লক্ষ্মীপুরে নজরুল সংগীত শিল্পীর অভাব রয়েছে। তাই আগামীতে প্রত্যেক পরিবারের মধ্যে নজরুল সংগীত শিল্পী গড়ে তুলতে হবে।
১২ নভেম্বর মঙ্গলবার জেলা পরিষদ মিলনায়তনে জাতীয় নজরুল সম্মেলন উপলক্ষে পাঁচ দিন ব্যাপী নজরুল সংগীত শিল্পী প্রশিক্ষক প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, যে প্রশিক্ষকরা সম্মেলনে অংশগ্রহণ করেছেন এর মধ্যে অনেকেই শুদ্ধভাবে নজরুল সংগীত গাইতে পারেন না। এ প্রশিক্ষণ থেকে আপনারা শিখবেন এবং শিখাবেন। আপনাদের প্রতিদিনই গানের চর্চা থাকতে হবে। একসময় নজরুল সংগীতের গানের আওয়াজে সকালে ঘুম ভাংতো । আর এখন তা একেবারেই বিলুপ্তির পথে। নজরুলের গান ও কবিতা বাঙালির প্রেরণার উৎস।’
সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের কবি নজরুল ইনস্টিটিউটের আয়োজনে এবং লক্ষ্মীপুর জেলা প্রশাসনের সহযোগিতায় এ প্রশিক্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হচ্ছে।
লক্ষ্মীপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী মীর শওকত হোসেন এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, লক্ষ্মীপুর পৌরসভার মেয়র আলহাজ্ব এম এ তাহের, নজরুল ইন্সটিটিউট এর সিনিয়র প্রশিক্ষক সালাহ উদ্দিন আহম্মেদ, নজরুল ইন্সটিউিট কুমিল্লা বিভাগের সংগঠক আল আমিন, প্রশিক্ষক শামসুন্নাহার চৌধুরী। উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শফিউজ্জমান ভূঁইয়া, নজরুল সংগীত শিল্পী পরিষদের জেলা শাখার সভাপতি জাকির হোসেন ভূঁইয়া আজাদ, শিল্পকলা একাডেমীর সদস্য ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন লিকা প্রমুখ।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//