ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

প্রথম ধাপের অভিযানে ছয় কোটি মিটার কারেন্ট জাল জব্দ

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২০  

জাটকাসহ অন্যান্য সামুদ্রিক প্রজাতির মাছের ডিম, লার্ভা ও পোনা রক্ষায় দেশের ১৩টি জেলায় প্রথম ধাপের অভিযান সম্পন্ন হয়েছে। অবৈধ জালের ব্যবহার বন্ধে সম্মিলিত বিশেষ এ অভিযানে পৌনে ছয় কোটি মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। এছাড়া ছয় লাখ টাকা জরিমানা এবং ৩৭ জনের কারাদণ্ড দেয়া হয়েছে। 

মঙ্গলবার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, অবৈধ জালের ব্যবহার বন্ধে গত ৭ জানুয়ারি থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত উপকূলীয় ১৩টি জেলা ভোলা, পটুয়াখালী, নোয়াখালী, চাঁদপুর, কক্সবাজার, চট্টগ্রাম, বরিশাল, খুলনা, বরগুনা, বাগেরহাট, সাতক্ষীরা, মুন্সীগঞ্জ এবং পিরোজপুরে ১৮৯টি মোবাইল কোর্টের মাধ্যমে ৭৫৫টি অভিযান পরিচালিত হয়। অভিযানে জেলা ও উপজেলা প্রশাসন, নৌপুলিশ এবং কোস্টগার্ডসহ মৎস্য বিভাগের কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

এসব অভিযানে ১ হাজার ২০১টি বেহুন্দি জাল, পাঁচ কোটি ৬৮ লাখ মিটার কারেন্ট জাল, অন্যান্য ৯১৫টি অবৈধ জাল এবং ১ হাজার ৭৫টি মাছ ধরার নৌকা ও অন্যান্য সরঞ্জামাদি আটক করা হয়। এসব অভিযানে ৩ হাজার ৭৫৬ কেজি জাটকা জব্দ করে স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়। 

দ্বিতীয় ধাপে আগামী ২১ জানুয়ারি থেকে ২৮ জানুয়ারি পর্যন্ত মোট ৮ দিন সম্মিলিত বিশেষ অভিযান পরিচালিত হবে বলেও জানা গেছে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//