ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

প্রধানমন্ত্রীর আর্থিক প্রণোদনায় খুশি জামায়াত, বেকায়দায় বিএনপি

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৯ এপ্রিল ২০২০  

রাজনৈতিক কারণে যতই বিরোধিতা করুক, শেষ পর্যন্ত একজন মানবিক প্রধানমন্ত্রীর কাছে নৈতিকভাবে আত্মসমর্পণ করলো বাংলাদেশ জামায়াতে ইসলামী। করোনাভাইরাসের প্রভাবে ক্ষতিগ্রস্ত অর্থনৈতিক সংকট উত্তরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে আর্থিক প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন, তাকে স্বাগত জানিয়েছে দলটি। প্রধানমন্ত্রীর এমন মানবিক ও সময়োপযোগী সিদ্ধান্তে সন্তুষ্ট হয়েছেন জামায়াতের নীতি-নির্ধারকরা।

জামায়াতের সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার সোমবার (৬ এপ্রিল) এক বিবৃতিতে বলেন, করোনাভাইরাসের প্রভাবে ক্ষতিগ্রস্ত অর্থনীতি ও বিধ্বস্ত উৎপাদনমুখী খাতগুলোকে টিকিয়ে রাখতে প্রধানমন্ত্রী যে আর্থিক প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন আমরা তাকে স্বাগত জানাই।

এদিকে জামায়াতের এমন সিদ্ধান্তকে কেন্দ্র করে সংকটে পড়েছে বিএনপি। প্রধানমন্ত্রীর প্যাকেজ ঘোষণার পর সঙ্গে সঙ্গেই স্বভাবসুলভ বিরোধিতা শুরু করে দলটি। তবে এবার তাদের পরম মিত্র জামায়াত এই প্যাকেজকে স্বাগত জানানোয় বেকায়দায় পড়েছে বিএনপি।

এদিকে প্রধানমন্ত্রীর প্যাকেজের বিরোধিতা করায় বিএনপির রাজনৈতিক সততা নিয়েও প্রশ্ন উঠেছে। আর ২০ দলে সৃষ্টি হয়েছে মিশ্র প্রতিক্রিয়া। জোটের অনেক দলই মনে করছে, প্রধানমন্ত্রী একটি সময়োপযোগী পদক্ষেপ নিয়েছেন। কিন্তু বিএনপির অসন্তোষের কারণে এসব দল প্রকাশ্যে মুখ খুলছে না।

রাজনৈতিক বিশ্লেষক ও সুধীজনরা বলছেন, যেখানে জামায়াতের মতো কট্টর সরকারবিরোধী একটি দলও শেষ পর্যন্ত মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণাকে স্বাগত না জানিয়ে পারলো না, সেখানে বিএনপির এই বিরোধিতা ভিত্তিহীন।

রাজনৈতিক বিশ্লেষক ও প্রবীণ সাংবাদিক স্বদেশ রায় বলেন, আপনি আমাকে সরকারের এমনটি কাজ দেখান, যেটাতে বিএনপি কখনো সমর্থন দিয়েছে! খালেদা জিয়ার মুক্তিতেও তারা সরকারের প্রতি কৃতজ্ঞতা জানাতে কুণ্ঠাবোধ করেছে। তারা তো সরকারের ঘোষিত প্যাকেজের বিরোধিতা করবেই। অথচ অর্থনীতিবিদরা এক সময়োপযোগী পদক্ষেপ বলছেন।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//