ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

প্রশ্নফাঁসের গুজবে প্রতারিত হবেন না: শিক্ষামন্ত্রী

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৩ ফেব্রুয়ারি ২০২০  

এবারের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা এসএসসি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের কোনো ঘটনা ঘটবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, অনেকে প্রশ্নফাঁসের গুজব রটাচ্ছে। গুজবে কান দিয়ে কেউ প্রতারিত হবেন না। যারা গুজব ছড়ায় তাদেরকে কঠোরভাবে দমন করা হবে।

সোমবার সকালে তেজগাঁও সরকারি বালিকা বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করতে এসে সাংবাদিকদের এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

ডা. দীপু মনি বলেছেন, প্রশ্নপত্র ফাঁস রুখতে গোয়েন্দা সংস্থা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা সতর্ক রয়েছেন। এবার কোনো প্রশ্নপত্র ফাঁস হয়নি। আগামীতেও হবে না।

এসএসসি পরীক্ষায় চলমান রাজনৈতিক পরিবেশের প্রভাব পড়বে না বলে জানিয়ে তিনি বলেন, একটি রাজনৈতিক দল হরতাল দিয়ে দেশকে অস্থিতিশীল করতে চাচ্ছে। এসএসসি পরীক্ষা চলাকালে যদি এমন ঘটনা আবারো ঘটে, তাহলে শিক্ষার্থীদের দুশ্চিন্তার কিছু নেই। দেশে কোনো হরতাল হবে না। চলমান রাজনৈতিক পরিবেশের কোনো প্রভাব পড়বে না তাদের পরীক্ষায়। 

উল্লেখ্য, এ বছর নয়টি সাধারণ শিক্ষা বোর্ড এবং মাদরাসা ও কারিগরি বোর্ডের আওতায় এসএসসি ও সমমান পরীক্ষায় অংশ নিচ্ছে ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ জন শিক্ষার্থী। 

চলতি বছর শিক্ষাপ্রতিষ্ঠান ও কেন্দ্র বৃদ্ধি পেলেও বাড়েনি শিক্ষার্থীর সংখ্যা। গতবারের চেয়ে পরীক্ষার্থীর সংখ্যা কমেছে ৮৭ হাজার ৫৫৪ জন। এবার ২৮ হাজার ৮৮৪টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা তিন হাজার ৫১২টি কেন্দ্রে পরীক্ষা দেবে। বিদেশের আটটি কেন্দ্রে পরীক্ষা দেবে ৩৪২ জন।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//