ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

প্রেমে পড়ার আগে এই চারটি বিষয় অবশ্যই মাথায় রাখুন

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২১ নভেম্বর ২০১৯  

প্রেম! যা কখনোই আগে থেকে জানিয়ে আসে না। কখন, কোথায়, কাকে ভালো লেগে যায়, তা বলা কঠিন। আবার ভালো লাগার বিষয়টি প্রথমে এক থাকলেও পড়ে তার পরিবর্তন ঘটতে পারে।

তাই প্রথম থেকেই ভেবে চিন্তে সঙ্গী নির্বাচন করলে, পরে আর আফসোস করতে হয় না। সে কারণে সঙ্গী নির্বাচনের আগে বা প্রেমের প্রথম দিকেই বুঝে নিন তার সঙ্গে জীবন পার করা যাবে কি না। চলুন তবে জেনে নেয়া যাক এর জন্য কোন চারটি বিষয় খেয়াল রাখা উচিত-  

১. মনে রাখা দরকার, প্রেমের প্রথম দিন থেকেই সৎ থাকতে হবে। নিজে যা, সেটাই সঙ্গীকে দেখানো ভালো। কারণ সারা জীবন তাকে মুগ্ধ করতে গিয়ে নাটক করা মোটেই সহজ নয়। এজন্য সম্পর্কে মিথ্যা মোটেই ভালো না।

২. আবার সম্পর্কে গা ছাড়া ভাব থাকলেও টেকে না। এ ধরনের সঙ্গীরা তখনই সময় কাটায়, যখন নিজেদের মন চায়। অন্যের ইচ্ছে নিয়ে এরা খুব একটা ভাবনা-চিন্তা করে না। এরা নিজেদের দুনিয়াতেই বিচরণ করে বেড়াতে পছন্দ করে। খুবই উদাসীন হয়। তাই এদের এড়িয়ে চলাই ভালো।

৩. অতিরিক্ত কেয়ারিং হলেও ভেবে দেখা দরকার। সারাদিন কী করছ, কী করছ না, এসব খোঁজ নেয়া অভ্যাস এই ধরণের লোকদের। প্রথম প্রথম এই স্বভাব খুব ভালো লাগে। কিন্তু পরে দমবন্ধ অবস্থার সৃষ্টি হতে পারে। এরা পরবর্তীকালে অতিরিক্ত পজেসিভ সঙ্গী হয়ে ওঠে। সে কারণে এদেরও এড়িয়ে চলা ভালো।

৪. যারা প্রথম দিকে প্রেমিক-প্রেমিকাতেই মজে থাকে। সব সময় সঙ্গীর সঙ্গে কথা বলে, সব শেয়ার করে নেয় আর সঙ্গীকেই সেরা ভাবে। কিন্তু পান থেকে চুন খসতেই তাদের চিন্তাধারা বদলে যায়। তখন তাদের চোখে কেবলই সঙ্গীর খুঁত চোখে পড়ে। এদেরও এড়িয়ে চলা ভালো।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//