ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

ফের নামছে হাড় কাঁপানো শীত

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২০  

প্রবাদ আছে, ‘মাঘের শীত বাঘের গায়ে’। অর্থাৎ মাঘের হিম শীতে বাঘ মামাও কাবু হয়। কিন্তু এ মাঘে এখনো খুব একটা শীত অনুভূত হচ্ছে না। তবে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, মঙ্গলবার থেকে আবারো তাপমাত্রা কমে শীত নামতে পারে।

আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বলেন, আজ রাজধানীসহ সারাদেশের আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে। এছাড়া রংপুর ও সিলেট বিভাগের কিছু জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল বরিশালের খেপুপাড়ায় ৩০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন শ্রীমঙ্গলে ১১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। গতকাল রাজধানী ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ১৬ ডিগ্রি সেলসিয়াস। শনিবার নীলফামারীতে সামান্য ও পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

ঢাকার বায়ুদূষণ পরিস্থিতি সম্পর্কে গবেষকেরা বলছেন, এক সপ্তাহ আগেও বিশ্বের সবচেয়ে দূষিত বায়ুর শহরের তালিকায় ১ থেকে ৩ নম্বরে ছিল ঢাকা। শনিবার সকাল থেকে রাত সাড়ে সাতটা পর্যন্ত বিশ্বের দূষিত বায়ুর শহরগুলোর তালিকায় ঢাকা ১৭তম অবস্থানে ছিল। মূলত তাপমাত্রা বৃদ্ধি এবং কুয়াশা কমে আসায় রাজধানীর বায়ুর মানও কিছুটা উন্নতি হয়েছে।

রোববার ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৩৫ মিনিটে এবং সোমবার সূর্যোদয় হবে ভোর ৬টা ৪৩ মিনিটে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//