ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

বরাদ্দের পুরোটাই আত্মসাৎ!

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০১৯  

লক্ষ্মীপুরের রামগঞ্জে বিভিন্ন প্রকল্পের ১৯ লাখ টাকা আত্মসাতের অভিযোগ ওঠেছে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মোশারফ হোসেন ভূঁইয়ার বিরুদ্ধে। তিনি ভূয়া দরপত্র দেখিয়ে কাজ না করেই ওই টাকা আত্মসাৎ করেন।

বিষয়টি জানাজানি হলে রাব্বানীয়া কামিল মাদ্রাসা ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি আকবর আলী বরাদ্ধকৃত টাকা উদ্ধারের জন্য দুর্যোগ ব্যবস্থাপনায় ও ত্রাণ মন্ত্রালয় এবং দুদকে লিখিত অভিযোগ দিয়েছেন। এ অভিযোগের প্রেক্ষিতে গত ১৯শে সেপ্টেম্বর দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের উপসচিব মোহাম্মদ মনিরুল ইসলাম রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহানকে আত্মসাতকৃত টাকার বিষয়ে প্রতিবেদন দেয়ার নির্দেশ দিয়েছেন।

সুত্র জানায়, দুযোর্গ ব্যবস্থাপনায় ও ত্রাণ মন্ত্রালয়ের আওতায় ২০১৮-১৯ অর্থবছরে রামগঞ্জ রাব্বানীয়া কামিল মাদ্রাসা আশ্রয় কেন্দ্র সংস্কারে ৯ লাখ ৬৩ হাজার ৬০৬ টাকা এং সাউদেরখিল উচ্চ বিদ্যালয় আশ্রয় কেন্দ্র সংস্কারে ৯ লাখ ৮০ হাজার ২২৪ টাকা বরাদ্ধ দেয়। কিন্তু রামগঞ্জ উপজেলার (ভারপ্রাপ্ত) প্রকল্প বাস্তবায়ন অফিসার মোশাররফ হোসেন সংশ্লিষ্টদের ম্যানেজ করে লক্ষ্মীপুর সুমাইয়া এন্টারপ্রাইজ ঠিকাদারি প্রতিষ্ঠানের নামে চলতি বছরের জুন ক্লোজিং-এর মধ্যে কাজ সম্পন্ন  দেখিয়ে দুই প্রতিষ্ঠানের নামে ভূয়া দরপত্র ও বিল তৈরি করে বরাদ্ধের পুরো টাকা ট্রেজারী ব্যাংক থেকে উত্তোলন করে আত্মসাত করেন।

এ ব্যাপারে জানতে চাইলে রাব্বানীয়া কামিল মাদ্রাসার প্রিন্সিপাল এএসএম মোস্তাক আহমেদ বলেন, সাংবাদিকদের মাধ্যমে বিষয়টি জেনে পিআইও অফিসে যোগাযোগ করলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রথমে স্বীকার না করলেও পরে সংস্কার কাজ করতে আমাদেরকে  ৩ লাখ টাকা প্রদান করেন। বাকি টাকা পিআইও আস্তে আস্তে দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. মোশাররফ হোসেন বলেন, দুর্যোগ মন্ত্রনালয়, দুদকসহ বিভিন্ন প্রতিষ্ঠানে অভিযোগ দায়ের করার সংবাদ জানতে পেরে প্রতিষ্ঠানের প্রধানের মাধ্যমে কাজ শেষ করতে নগদ টাকা প্রদান করেছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান জানান, জুন ক্লোজিংয়ের কারনে সময় কম থাকায় দুটি আশ্রয়ন প্রকল্পের সংস্কারের টাকা ফেরত যাওয়ার কারনে টাকা উত্তোলন করে রাখা হয়েছে। এখন প্রতিষ্ঠান প্রধানদের মাধ্যমে কাজ শেষ করে টাকা প্রদান করা হবে। সরকারী টাকা আত্বসাত করার কোন সুযোগ নাই।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//