ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

বিএনপির নেতিবাচক প্রচারণায় ভোটার কমে গেছে

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি ২০২০  

সিটি করর্পোরেশন নির্বাচনে বিএনপির নেতিবাচক প্রচারণার কারণে ভোটার উপস্থিতি কম হয়েছে বলে জানিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ইভিএম এর বিরুদ্ধে বিএনপির নেতিবাচক প্রচার না থাকলে আরো ৮-১০ শতাংশ ভোট বেশি হতো।

তিনি বলেন, ঢাকা শহরে যে নির্বাচন হয়েছে, এটি যে কোনো বিচারে উপমহাদেশের প্রেক্ষাপটে অত্যন্ত চমৎকার এবং ভালো নির্বাচন হয়েছে।

সোমবার রাতে সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। এ সময় সভাপতিত্ব করছিলেন ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া।

কলকাতায় সিটি নির্বাচনের প্রেক্ষাপট তুলে ধরে তথ্যমন্ত্রী বলেন, ঢাকা শহরের ইতিহাসে, বাংলাদেশের যে কোন স্থানীয় সরকার নির্বাচনের প্রেক্ষাপটে এ নির্বাচন ছিল অত্যন্ত চমৎকার নির্বাচন যে নির্বাচনে কোনো হাঙ্গামা হয়নি। নির্বাচনে কেন্দ্র দখলের ঘটনা ঘটেনি। এটি যে কোনো বিচারে উপমহাদেশের প্রেক্ষাপটে অত্যন্ত চমৎকার এবং ভাল নির্বাচন।

তিনি বলেন, কেউ কেউ কাগজে লিখছে খুব কম সংখ্যাক লোক ভোট দিতে গেছে। এ সময় মার্কিন যুক্তরাষ্ট্রের উদাহরণ টেনে মন্ত্রী বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রে যারা ভোটার হওয়ার যোগ্য লোক তাদের ৬০ শতাংশ ভোটার তালিকায় নাম রেজিস্ট্রেশন করে। আর সেই ৬০ শতাংশের মাত্র ৪০-৪২, বা ৫০ শতাংশ ভোটার ভোট দেয় বা ভোট কাস্ট হয়। অর্থাৎ ২৪-৩০ শতাংশ ভোট কাস্ট হয়। অর্থাৎ ভোটার হওয়ার যোগ্য জনসংখ্যার মাত্র ২৪-৩০ শতাংশ ভোট কাস্ট হয়। আর ঢাকা দক্ষিণ সিটিতে ২৯ শতাংশ এবং উত্তরে ২৫ শতাংশ ভোট কাস্ট হয়েছে। এই ভোটের হার অনেক বেশি হত বিএনপির নেতিবাচক প্রচারণা না থাকত।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//