ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

ব্রেকআপের আগে নিজেকে অবশ্যই চারটি প্রশ্ন করুন

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২০  

ভাঙা-গড়ার মাঝেই আমাদের জীবন চলে। যেখানে থাকে প্রিয়জনকে একান্ত নিজের করে পাওয়ার অনাবিল আনন্দ, আবার থাকে না সইতে পারা হারানোর কষ্টও।
তবে যে কোনো সম্পর্ক ভাঙার জন্যও থাকে যথেষ্ট কারণ। যদিও মাঝে মাঝে অবান্তর বা তুচ্ছ কারণেও অনেক গভীর ভালোবাসার সম্পর্কটি নিমিষেই শেষ হয়ে যায়। তবে জীবনের এতো বড় একটা সিদ্ধান্ত নেয়ার আগে অবশ্যই নিজেকে পাঁচটি প্রশ্ন করুন। যাতে পরবর্তীতে আপনাকে এই ভেঙে ফেলা সম্পর্কটির জন্য পস্তাতে না হয়। চলুন তবে জেনে নেয়া যাক সেই প্রশ্নগুলো সম্পর্কে-

> বুঝে নিন ব্রেকআপের কারণটি কতটা সঠিক? কারণ অনেক সময় সামান্য ভুল বোঝাবুঝির কারণে সুন্দর সম্পর্কটির সমাপ্তি ঘটে। তাই সত্যতা যাচাই করুন।

> ব্রেকাআপের কারণটি যাচাই করে বুঝে নিন, এক্ষেত্রে দোষটি কার বেশি। কেনই বা সে এমনটা করেছে তাও বোঝার চেষ্টা করুন। ভুলটি সে ইচ্ছা করে করেছে নাকি অনিচ্ছাকৃত তাও জেনে নিন।

> অনেক ক্ষেত্রেই মানুষের নিজের দোষ চোখে পড়ে না। আপনার বেলায়ও কি তাই ঘটছে? একটু ভালোভাবে ভেবে দেখুন। যদি নিজের দোষ থেকে থাকে তবে তা মেনে নিয়ে সম্পর্ক ঠিক করে নিন।

> ব্রেকআপের জন্য তাড়াহুড়া করাটা বোকামি। ঝোঁকের মাথায় ব্রেকআপের সিদ্ধান্ত নিয়ে ফেলাটা মোটেও বুদ্ধিমানের কাজ নয়। তাই সম্পর্ক ভাঙার আগে অবশ্যই সময় নিন। সবদিক ভালোভাবে বিবেচনা করে দেখুন।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//