ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

ভাঙ্গন থেকে রক্ষা পেতে বিশেষ নামাজ ও দোয়া

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৮ সেপ্টেম্বর ২০১৯  

মেঘনার অব্যাহত ভয়াবহ ভাঙন থেকে রক্ষা পেতে লক্ষ্মীপুরের কমলনগরে বিশেষ নামাজ আদায় ও দোয়া করা হয়েছে। শুক্রবার দুপুর ২টার দিকে উপজেলার লুধুয়া ঈদগাঁহ এলাকায় ভাঙ্গন  কবলিত নদীর তীরে এ দোয়া করা হয়। কমলনগর-রামগতি বাঁচাও মঞ্চ আয়োজিত এই কর্মসূচিতে বিভিন্ন শ্রেণি-পেশার বিপুল সংখ্যক লোক অংশ নেন।

অব্যাহত ভাঙন থেকে রক্ষা পেতে দুই রাকাত বিশেষ নামাজ আদায় শেষে মাওলানা মো. ইসমাইল হোসেন বিশেষ দোয়া করেন। এ সময় নদীভাঙনে সর্বহারা মানুষেরা আল্লাহর দরবারে আহাজারি করে এ থেকে মুক্তি কামনা করেন।

কমলনগর-রামগতি বাঁচাও মঞ্চের আহ্বায়ক অ্যাডভোকেট আবদুস সাত্তার পালোয়ানের সভাপতিত্বে দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর-৪ আসনের এমপি আবদুল মান্নান। এ সময় বক্তব্য রাখেন কমলনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম নুরুল আমিন, রামগতি উপজেলার সাধারণ সম্পাদক আবদুল ওয়াহেদ, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা আব্দুজ্জাহের সাজু ও ফলকন ইউপি চেয়ারম্যান হারুনুর রশিদ প্রমুখ।

আয়োজকরা জানান, কয়েক বছর ধরে কমলনগর উপজেলার প্রায় ১৭ কিলোমিটার এলাকাজুড়ে নদীভাঙন অব্যাহত রয়েছে।

স্থানীয়ভাবে জানা যায়, গত এক সপ্তাহ ধরে যেভাবে ভাঙন চলছে তা আগে কখনো দেখেনি এ অঞ্চলের মানুষ। শুধু বৃহস্পতিবারই লুধুয়া এলাকায় শত বছরের একটি মসজিদ, একটি কমিউনিটি ক্লিনিক, একটি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টারসহ বহু স্থাপনা বিলীন হয়ে গেছে। দীর্ঘদিন ধরে স্থায়ী বাঁধ নির্মাণের দাবি জানিয়ে আসলেও কেউ কোনো পদক্ষেপ নিচ্ছে না। এ বিষয়ে সরকারের জরুরি হস্তক্ষেপের দাবি জানিয়েছেন কমলনগরের সব শ্রেণি-পেশার মানুষ।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//