ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

ভারতের সঙ্গে বাইলেটারাল রিলেশন খুব ভালো: কাদের

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০১৯  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ভারতের সঙ্গে আমাদের বাইলেটারাল রিলেশন খুব ভালো। এ সম্পর্কে কোনো টানাপোড়েন সৃষ্টি হোক সেটা আমরা চাই না। 

রোববার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ২১তম জাতীয় সম্মেলন সফল করতে স্বেচ্ছাসেবক ও শৃঙ্খলা উপকমিটি সভায় প্রধান অতিথি বক্তব্য এসব কথা বলেন তিনি। 

ওবায়দুল কাদের বলেন, এনআরসির বিষয়টি আমরা গভীরভাবে পর্যবেক্ষণ করছি। ভারত আমাদের প্রতিবেশি দেশ। একটা স্বার্বভৌম দেশ, স্বাধীন দেশ। তাদের সংসদে যেটা পাশ হয় সেটা তাদের অভ্যন্তরীণ বিষয়। এর প্রতিক্রিয়ায় কী হতে পারে সেটা আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাহায্যে ভারতের হাইকমিশনারের মাধ্যমে প্রতিক্রিয়া পাঠানো হয়েছে। যদি কোনো সমস্যা হয় তাহলে আমরা আলোচনা করে সমাধান খুঁজে নেব। ভারতের সঙ্গে আমাদের বাইলেটারাল আলোচনার সুযোগ আছে।

আসন্ন জাতীয় সম্মেলন স্মরণকালের সবচেয়ে বড় সম্মেলন হতে যাচ্ছে বলেও আশাবাদ জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি জানান, শৃঙ্খলা উপ-কমিটির দুই হাজার লোক সিলেক্ট করেছে সম্মেলনকে সফল করতে। ২১তম সম্মেলন হবে স্মরণকালের সর্ব-বৃহৎ সম্মলেন। সারাদেশ থেকে লোক আসবে। সহযোগী সংগঠনের সম্মেলনের মধ্যে দিয়ে বোঝা গেছে উপস্থিত কতটা বেশি হবে। 

তিনি বলেন, মঞ্চ কমিটি ১৮ তারিখ মঞ্চ হস্তান্তর করবে। বিভিন্ন দেশের দূতাবাসের অতিথি আছেন তারা স্ব স্ব দেশের প্রতিনিধিত্ব করবেন। আমরা এই সম্মেলনে কোন বিদেশি অতিথি আমন্ত্রণ করব না। মুজিববর্ষে তাদেরকে আমন্ত্রণ জানানো হবে। 

তিনি বলেন, এবার কমিটিতে মেজর কোনো পরিবর্তন হবে না। ৮১ সদস্য আছে তারাই থাকবে। কিছু কিছু ছেট-খাট পরিবর্তন হবে। আবার সংযোগ বিয়োজন করা হতে পারে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে উপকমিটির সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়াসহ আরো অনেকে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//