ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

মণ্ডপে মণ্ডপে উৎসবের আমেজ

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৩ অক্টোবর ২০১৯  

শুক্রবার থেকে শুরু হচ্ছে দুর্গাপূজা। এবার লক্ষ্মীপুরে ৭৮টি মণ্ডপে পূজার আয়োজন করা হয়েছে। এরই মধ্যে প্রস্তুত করা হয়েছে প্রতিমা। দুর্গাপূজা উপলক্ষে পুরো জেলায় বিরাজ করছে উৎসবের আমেজ।

পূজার আগেই প্রতিমাকে সাজিয়ে তুলতে দিনরাত পরিশ্রম করছেন মৃৎশিল্পীরা। দম ফেলার ফুরসতও নেই যেন তাদের। বড় বড় মণ্ডপে করা হয়েছে আলোকসজ্জা, নির্মাণ করা হচ্ছে তোরণ। পূজায় নিরাপত্তায় সব ধরনের প্রস্তুতি নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনীও।

সরেজমিনে পৌর শহরের শ্যামসুন্দর জিউর আখড়া, শ্রী শ্রী আনন্দময়ী কালী বাড়ির মন্দিরসহ কয়েকটি মন্দির ঘুরে দেখা গেছে, প্রতিটি মণ্ডপে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি, মৃৎশিল্পী ও কারিগরদের নিপুণ হাতের ছোঁয়ায় অপরূপ সাজে সাজছে প্রতিমা।

কারিগররা জানান, প্রতি বছর পূজা এলেই তাদের কাজ বেড়ে যায়। নিখুঁত প্রতিমা তৈরি করতে তাদের রাত-দিন পরিশ্রম করতে হয়। এ কারণে প্রতিমার দামও কিছুটা বেশি।

 

 

জেলা পূজা উদযাপন কমিটির তথ্য অনুযায়ী, এবার লক্ষ্মীপুর সদর উপজেলায় ৩৪টি, রায়পুরে ১০টি, রামগঞ্জে ২১টি, রামগতিতে ১০টি, কমলনগরে তিনটি মণ্ডপে দুর্গাপূজার আয়োজন করা হয়েছে। মণ্ডপ ও বিসর্জনের স্থানে দৃষ্টিনন্দন আলোকসজ্জা ও তোরণ নির্মাণ করা হচ্ছে।

জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি শঙ্কর মজুমদার জানান, সবগুলো মণ্ডপেই শেষ মুহূর্তের প্রস্তুতি নেয়া হচ্ছে। উৎসবমুখর ও সুশৃঙ্খলভাবে পূজা উদযাপনে জেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা নেয়া হচ্ছে।

লক্ষ্মীপুরের এসপি ড. এ এইচ এম কামরুজ্জামান জানান, দুর্গাপূজায় মণ্ডপ ও বিসর্জনের স্থানে নিরাপত্তায় পুলিশ, র্যাব ও আনসার সদস্যরা কাজ করবেন। সার্বক্ষণিক নজরদারির সুবিধায় সিসি ক্যামেরা লাগানো হবে।

লক্ষ্মীপুরের ডিসি অঞ্জন চন্দ্র পাল জানান, দুর্গাপূজায় উৎসবমুখর ও সুশৃঙ্খল পরিবেশ নিশ্চিত করতে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//