ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

মাদকবিরোধী জনসচেতনতায় ‘ফানুস’

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০১৯  

পৃথিবীতে জন্মের পর হাঁটি-হাঁটি পা-পা করে মানুষ বড় হয়। বড় হয়ে ওঠার মাঝেই অনেক শিশুর পরিবর্তনও লক্ষণীয়। এভাবে এক সময় শৈশব থেকে কৈশোর, কৈশোর থেকে যুবক। বেঁচে থাকার মাঝেই মানুষ ভাল কাজ করে সবার মনে জায়গা করে নেয় আবার অনেকেই জড়িয়ে পড়ে নানা কু-কর্মে। আর সেই কু-কর্মেরই একটি হলো মাদকসেবন।

বর্তমানে বাংলাদেশের বিপদজনক সমস্যাগুলোর একটি মাদকাসক্তি। বাংলাদেশের মতো উন্নয়নের মহাসড়কে চলতে থাকা উন্নয়নের চাকাকে স্লথ করে দিতে পারে এটি। আর তাই সমাজের মাদকবিরোধী জনসচেতনতায় ইসলামপুর উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় নির্মিত হয়েছে ‘ফানুস’ শিরোনামের একটি টেলিফিল্ম। যেখানে তুলে ধরা হয়েছে মাদক যেভাবে ধ্বংসের পথে ঠেলে দেয়, নিয়ে যায় মৃত্যুর দিকে।

টেলিফিল্মটি একটি মধ্যবিত্ত পরিবারকে নিয়ে। বাবা, মা এবং একটি সন্তানের গল্প। বাবা অনেকটা বদরাগি মানুষ। সন্তানের চেয়ে বেশি ভালবাসা নিজের সম্মানের দিকে। কিন্তু নিজের সন্তান সিয়াম যে মাদক সেবনে জর্জরিত হয়ে জীবনের শেষ প্রান্তে এসে দাড়িয়েছে সেটি জানা ছিলো না তার। মন খারাপ অবস্থায় হাসপাতালের বারান্দায় আপন মনে গান গাচ্ছে সিয়াম। এমন সময় হাসপাতালে রোগি দেখতে আসা এক সাংবাদিক গান শুনে আগ্রহী হয় তার সম্পর্কে জানতে।

সিয়াম বলতে থাকে কিভাবে সে মাদকাসক্তির মতো জঘন্য কাজে লিপ্ত হয়েছে। এভাবেই চলতে থাকে টেলিফিল্মটি কাহিনী। সমাজ তথা পরিবারের উদাসীনতা, কঠোরতা, কৌতুহল, অসৎ সঙ্গের কারণে মাদক কিভাবে আমাদের সমাজকে গ্রাস করছে তার বাস্তব চিত্র ‘ফানুস’।

ইসলামপুর উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ‘ফানুস’ টেলিফিল্মটি চিত্রনাট্য ও পরিচালনা করেছেন সৈয়দ মাসুদ রাজা। টেলিফিল্মটির প্রমো ‘পয়মাল মিডিয়া’র ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হয়েছে। ডিসেম্বরের শেষ সপ্তাহে পুরো টেলিফিল্মটি ‘পয়মাল মিডিয়া’র ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন পরিচালক।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//