ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

মিথিলা-ফাহমির ছবি ইন্টারনেট থেকে সরানোর নির্দেশ

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০১৯  

অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা ও পরিচালক ইফতেখার আহমেদ ফাহমির ব্যক্তিগত বা অশোভন ছবি ও ভিডিও ইন্টারনেট থেকে অবিলম্বে অপসারণের পদক্ষেপ নিতে বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনকে (বিটিআরসি) নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

এক রিটের প্রাথমিক শুনানি নিয়ে রোববার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন। আদালতে রিট আবেদনকারী আইনজীবী তাহসিনা তাসনিম শুনানি করেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার।

সম্মতি ছাড়া কারো ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে দেয়া নিয়ন্ত্রণে নিষ্ক্রিয়তা চ্যালেঞ্জ করে গত ২৮ নভেম্বর ওই রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী তাহসিনা তাসনিম। কোনো ব্যক্তির তথ্য ও স্পষ্ট ছবি প্রচার-প্রকাশ নিয়ন্ত্রণে বিবাদীদের ব্যর্থতা কেন বেআইনি ও আইনগত কর্তৃত্ব বর্হিভূত ঘোষণা করা হবে না, তা জানতে চাওয়া হয়েছে রুলে। চার সপ্তাহের মধ্যে স্বরাষ্ট্র সচিব, তথ্য মন্ত্রণালয় সচিব, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ও বিটিআরসিকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

রিট আবেদনকারী আইনজীবী তাহসিনা তাসনিম এ বিষয়ে সাংবাদিকদের বলেন, প্রত্যেক ব্যক্তিরই একটি ব্যক্তিগত ও পারিবারিক জীবন আছে। সামাজিক অবস্থান আছে। কিন্তু অনেক সময় দেখা যায়, সেলিব্রিটিদের ব্যক্তিগত, অন্তরঙ্গ ছবি প্রচার বা প্রকাশ করা হচ্ছে। সম্প্রতি মিথিলা-ফাহিমের অন্তরঙ্গ ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন পোর্টালে প্রচার-প্রকাশ করা হয়েছে। যে কারো বেলায় তা ঘটতে পারে। এর জন্য যথাযথ নিরাপত্তা দরকার। তাই গত ২৮ নভেম্বর জনস্বার্থে রিট আবেদনটি করেছিলাম। আদালত প্রাথমিক শুনানি নিয়ে রুলসহ অন্তর্বর্তী নির্দেশ দিয়েছেন।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//