ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

মিয়ানমার থেকে আরো এলো পাঁচ ট্রলার পেঁয়াজ

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০১৯  

মিয়ানমার থেকে পেঁয়াজ ভর্তি ট্রলার কক্সবাজারের টেকনাফ স্থলবন্দরে আসা অব্যাহত রয়েছে। সোমবার চার ব্যবসায়ীর কাছে পাঁচটি ট্রলারে ৩৩৬ দশমিক ৩০৪ মেট্রিক টন পেঁয়াজ আসে। 

চলতি বছরের ডিসেম্বর মাসে আট দফায় মিয়ানমার থেকে নৌপথে সাত হাজার ৪১৭ দশমিক ৪৭৮ টন পেঁয়াজ আমদানি হয়েছে।

এ তথ্যটি নিশ্চিত করেছেন টেকনাফ স্থলবন্দরের কাস্টমস সুপার আফসার উদ্দিন। তিনি বলেন, ব্যবসায়ী মো. হাশেমের ১৯৯ দশমিক ৬০০, যদু বাবুর ৯৯ দশমিক ৮০০, আরাফাতের ১৯ দশমিক ৮৮০, মোহাম্মদ রহিমের ১৭ দশমিক ২৪ মেট্রিক টন পেঁয়াজ স্থলবন্দরের আসে। এসব পেঁয়াজ খালাস করে বিভিন্ন স্থানে সরবরাহ করা হয়েছে। 

তিনি আরো বলেন, ব্যবসায়ীরা পেঁয়াজ আমদানির দিকে ঝুঁকছে। ফলে অন্যান্য পণ্য আমদানি কমে যাচ্ছে। তবে পেঁয়াজ আমদানিতে রাজস্ব মওকুফ করে দেয়ায় রাজস্ব আদায় কমেছে। তবে সংকট মোকাবিলায় পেঁয়াজ আমদানি বাড়াতে ব্যবসায়ীদের আরো বেশি উৎসাহিত করা হচ্ছে।

কাস্টমস সুপার বলেন, ২৯ সেপ্টেম্বর থেকে ভারত পেঁয়াজ রফতানি বন্ধ করে দেয়। এরপর ৩০ শে সেপ্টেম্বর  মিয়ানমার থেকে প্রথম চালানে ৬৫০ মেট্রিক টন পেঁয়াজ আসে। এরপর থেকে সোমবার বিকেল পর্যন্ত মিয়ানমার থেকে ৫২ হাজার ৪৭৯ দশমিক ৪৭৮ টন পেঁয়াজ আমদানি করা হয়েছে। 

এ প্রসঙ্গে স্থলবন্দর পরিচালনাকারী প্রতিষ্ঠানের ইউনাইটেড ল্যান্ড পোর্ট টেকনাফ লিমিটেডের মহাব্যবস্থাপক জসিম উদ্দিন বলেন, স্থলবন্দরের অন্যান্য পণ্যের ট্রলার থাকলেও আগে পেঁয়াজের ট্রলার খালাস করা হচ্ছে। সোমবার রাত সাতটা পর্যন্ত ২৬টি পেঁয়াজ ভর্তি ট্রাক দেশের বিভিন্ন বিভাগীয় শহরের উদ্দেশ্যে স্থলবন্দর ছেড়ে গেছে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//