ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

যে মুয়াজ্জিনের ভিন্ন সুরের আজান হৃদয় ছুঁয়ে যায়

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৯ আগস্ট ২০১৯  

তুরস্কের বুরসা প্রদেশের বিখ্যাত ইয়াসিল কামির (সবুজ মসজিদের) মুয়াজ্জিন পর্যকটদের আগ্রহের পাত্রে পরিণত হয়েছেন। তিনি পাঁচ ওয়াক্তে ভিন্ন ভিন্ন সুরে আজান দেন। তার আজান পর্যটকদের হৃদয় ছুঁয়ে যায়।

তুরস্কের সামাজিক মাধ্যমেও মুয়াজ্জিন রজব উমায়েরকে নিয়ে আলোচনার ঝড় উঠেছে। পনেরো শতকে নির্মিত তুর্কি এই মসজিদ পরিদর্শনে আসা পর্যকটদের মুগ্ধ করার একটি ভিডিও প্রকাশিত হওয়ায় তুর্কি গণমাধ্যম ও সামাজিক মাধ্যমে তাকে নিয়ে ব্যাপক আলোচনা সৃষ্টি হয়।

তুর্কি গণমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা যাচ্ছে, উমায়ের আজান দিচ্ছেন এবং দেশি-বিদেশি কয়েকজন পর্যটক তার দিকে মুগ্ধ হয়ে তাকিয়ে আছেন।

উমায়ের ২০০২ সাল থেকে সবুজ মসজিদে কর্মরত। আজানের ব্যাপারে নিজের অনুভূতি তুলে ধরে বলেন, ‘আজান ইসলামের নিদর্শন। সারা বিশ্বে একই সময়ে একসঙ্গে আজান হয়। এটা ভাবতেই অন্য রকম লাগে। আমি অনেক অমুসলিমকে আজানের সময় কাঁদতে দেখেছি।

তিনি আরো বলেন, সুন্দর তিলাওয়াত ও আজান আমাদের ঐতিহ্য। ইসলাম ও মসজিদ আমাদের অহংকার। আমরা আমাদের ইতিহাস-ঐতিহ্য দেশি-বিদেশি শ্রমিকদের কাছে তুলে ধরতে চাই।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//