ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

রাজাকারদের নির্ভুল তালিকা করার দাবি

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০১৯  

স্বাধীনতার প্রায় ৫০ বছর পরেও মুক্তিযুদ্ধা ও রাজাকারদের নির্ভুল তালিকা করা হয়নি। আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস বলেছেন রাজাকারদের নির্ভুল তালিকা হলে পরবর্তী প্রজন্ম উপকৃত হবে। 

শনিবার ধানমন্ডি আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ২১তম জাতীয় সম্মেলন উপলক্ষে মুক্তিযুদ্ধ বিষয়ক উপ-কমিটির আয়োজিত সম্মেলন সফল করার জন্য আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। 

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণে উজ্জীবিত হয়ে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে ৯ মাস যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। মুক্তিযোদ্ধার ও রাজাকারদের নির্ভুল তালিকা হলে পরবর্তী প্রজন্ম উপকৃত হবে। 

মুক্তিযুদ্ধ বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান মো.রশীদুল আলম বলেন, সব ষড়যন্ত্র মোকাবিলা করে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। আওয়ামী লীগ ও স্বাধীনতার সপক্ষের শক্তি একই সুতায় গাঁথা।

আওয়ামী লীগের দফতর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ বলেন, প্রধানমন্ত্রীকে সভাপতি এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীকে সদস্যসচিব করে আওয়ামী লীগের সম্মেলনের প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে। মুজিববর্ষে বিদেশি অতিথি থাকবে বিধায় এবার আওয়ামী লীগের সম্মেলনে বিদেশি অতিথি রাখা হয়নি। 

মুক্তিযুদ্ধ বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান মো.রশীদুল আলমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক উপ-কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, হুইপ ইকবালুর রহিম, ডক্টর আবদুস সোবহান গোলাপ, কাজী কায়কোবাদ, সুশান্ত বাইন,খালেদ খোকন, শম্মি কায়সারসহ অন্যরা।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//