ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

রামগঞ্জে গৌ খামারের দুর্গন্ধে ১০ পরিবার অতিষ্ঠ

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৬ জানুয়ারি ২০২০  

লক্ষীপুরের রামগঞ্জ উপজেলার ৫নং চন্ডিপুর ইউনিয়নের পূর্ব চন্ডিপুর গ্রামের আঃ রশিদ ডাঃ বাড়ির লেদু মিয়ার গৌখামারের দুর্গন্ধে ১০ পরিবারের জীবনযাপন অতিষ্ঠ হয়ে পড়েছে। সৃষ্ট ঘটনায় ওই বাড়ির মোস্তফা কামাল, শাহাজাহান মিয়া, নূর মোহাম্মদ,আবুল খায়েরসহ ১০টি পরিবারের লোকজন স্থানীয় চন্ডিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ কামাল হোসেনের নিকট বারবার অভিযোগ দিয়েও অদ্যবধি পর্যন্ত কোন প্রতিকার পায়নি । এতে করে বাড়ির ওই ১০ পরিবারের লোকজন বর্তমানে বসবাস মারাত্বক হুমকী হয়ে দাড়িয়েছে।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার পূর্ব চন্ডিপুর আঃ রশিদ ডাঃ বাড়ির লেদু মিয়া দীর্ঘ বেশ কয়েক বছর যাবত থেকে গৌখামার পরিচালনা করে আসছিল। কিন্তু সম্প্রতি খামারী লেদু মিয়া গরুর বর্জ না সরিয়ে একই স্থানে স্তুপ কওে রাখায় বাড়ির আশপাশে সর্বত্র দুর্গন্ধ ছড়িয়ে পড়েছে। এতে করে বাড়ির ছোট বড় সবাই গরুর বর্জের দুর্গন্ধে শ্বাসকষ্ট সহ নানান রোগে ভয়ে এখন অতিষ্ঠ হয়ে পড়েছে। বাড়ির মোস্তফা কামাল বলেন, গরুর বর্জের দুর্গন্ধে চারপাশের পরিবেশ মারাত্বক দুষিত হয়ে পড়েছে। আমরা বাড়ির সকলে বারবার এ বর্জ অপসারনের জন্য তাগিদ দিলেও লেদু মিয়া কোন কর্নপাত না করায় অমরা স্থানীয় চেয়ারম্যানের কাছে অভিযোগ দিয়েছি। খামারী লেদু মিয়া বলেন, আমি আমার জায়গায় খামার দিয়েছি। আর আমার গরুর বর্জের কোন দুর্গন্ধ নাই। অভিযোগ সঠিক নয়।
চন্ডিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ কামাল হোসেন জানান, অভিযোগের আলোকে শীঘ্রই বাড়ির সকলকে নিয়ে বৈঠকে বসে বিষয়টি সমাধান করা হবে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//