ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

রামগতি উপজেলা কমপ্লেক্সে পরিচ্ছন্নতা অভিযান

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০১৯  

লক্ষ্মীপুরের রামগতি উপজেলা কমপ্লেক্সের ভিতর অফিস পাড়া ও আবাসিক এলাকায় এবং উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারের বাসভবনে পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করা হয়েছে।
গত কয়েকদিন ধরে এডিস মশার সম্ভাব্য উৎস্যস্থলগুলো, ঝোপঝাড়, বন জঙ্গল পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রম চলছে। সমস্ত উপজেলা কমপ্লেক্স এলাকাকে পরিষ্কার করে পরিচ্ছন্ন রুপ দেয়া হয়েছে। মশক নিধনের কীটনাশক স্প্রে করা হয়েছে সর্বত্র।
উপজেলা চেয়ারম্যানের বাসভবনে দ্বীর্ঘদিন কেউ বসবাস না করায় সেখানে বিশাল জঙ্গলে পরিণত হয়। ঝোপঝাড় বৃদ্ধি পেয়ে এমন অবস্থা হয় যে বাসাটিকে এডিস মশার অভয়ারণ্য মনে হতো। ফণির তান্ডবে একটি বড় গাছ উপড়ে পড়ে বাসায় প্রবেশের রাস্তা বন্ধ হয়ে যায়। গাছের ডালপালা না কাটায় প্রায়ই গাছের বড় ডালপালা ভেঙ্গে বাসা সমূহের ক্ষতি সাধন হয়। বাসায় প্রবেশের রাস্তাটি এত পিচ্চিল ছিলো যে কোন লোক বাসায় যাওয়া আসা করতে সমস্যায় পড়তে হতো। বর্তমান উপজেলা চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ সোহেল চেয়ারম্যান হওয়ার পর সব কিছু পরিষ্কার করে এটিকে মানুষের বসবাসের যোগ্য করে গড়ে তোলা হয়্। বাসায় প্রবেশের রাস্তাটিতেও টাইল্স বসানোর কাজ শেষ পর্যায়ে।
এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ সোহেল জানান, বর্তমান সরকারের এডিস মশার উৎস্যস্থল ধ্বংশের চলমান কার্যক্রম হিসেবে আমার সরকারী বাসার কম্পাউন্ড এলাকায় এবং পুরো উপজেলা কমপ্লেক্সের ভিতর অফিস পাড়া ও আবাসিক এলাকায় এবং চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারের বাসভবনে পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল হক জানান, পরিষ্কার পরিচ্ছন্নতার নিয়মিত কার্যক্রম হিসেবে কাজগুলো হয়েছে। বাড়তি শুধু এডিস মশার প্রজনন স্থানগুলো ২/৩দিন পরপর পরিষ্কার করা হচ্ছে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//