ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

রামগতিতে ওয়ার্ড আ-লীগের সভাপতি নিয়ে টানাটানি সম্পাদক নির্বাচিত

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০১৯  

মাসুদ খন্দকার (রামগতি থেকে ফিরে):- রামগতির চর পোড়াগাছা ইউনিয়নের ৪ নং ওয়ার্ড আ-লীগের কমিটি গঠনে নানান গুন্জন আর ধোয়াঁশার সৃষ্টি হওয়ার খবর পাওয়া গেছে। নানা জটিলতার রেশ কাটিয়ে অবশেষে
বিনা প্রতিধ্বন্দিতায় সম্পাদক নির্বাচিত হলেও সভাপতি পদে নির্বাচন এখনো অসম্পূর্ণ রয়ে গেছে।
জানা যায়, রামগতি উপজেলার প্রতিটি ওয়ার্ডে আওয়ামী লীগের কমিটি চুড়ান্ত হলেও চর পোড়াগাছা ইউনিয়নের চার নং ওয়ার্ডের কমিটি চুড়ান্ত করতে পারেনি ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ।
সভাপতি হিসেবে ডাঃ আবুল ফাতাহ,মোঃ আলতাফ হোসেন ,ভুট্টু ব্যাপারী,ও আবদুল মতিন প্রার্থী হয়েছেন। অন্যদিকে সম্পাদক পদে তিনজনের মধ্যে দু'জন তাদের প্রার্থীতা প্রত্যাহার করে আশ্রাফ উদ্দীনকে সাধারন সম্পাদক হিসেবে সমর্থন দিয়েছেন। এতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয় আশ্রাফ উদ্দিন।
নাম প্রকাশ না করার শর্তে একাধিক বেক্তি প্রতিবেদককে জানান,
সভাপতি পদে চার জনের মধ্যে তিনজন প্রার্থী নির্বাচনের মাধ্যমে বিজয়ী হতে চাইলেও রাজি নন ডাঃ আবুল ফাতাহ।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যাক্তি জানান, রাজনৈতিক ভাবে জনবিচ্ছিন্ন ও নামকাওয়াস্তে আওয়ামীলীগ করা ডাঃ আবুল ফাতাহ দলের একোনিষ্ঠ কর্মী নন।
দলের দুঃসময়ে মিটিংয়ে মিছিলে কখনো দেখিনাই।আসলে নিজে কোন দল করে এমনটাও বলতে পারবে কিনা সন্দেহ আছে।
এমন লোক কিভাবে সভাপতি প্রার্থী হয়?
তারা আরো বলেন,তার ছেলে নজরুল ইসলাম বাবু একজন ছিন্হিত জামাত কর্মী। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে জামাতের প্রার্থী মহি উদ্দিনের চশমা প্রতীকে প্রকাশ্য ভাবে
ভোট করেছে। এছাড়া তার পরিবারে অন্তত বিশজন সদস্য ভিন্ন দলের অনুশারি রয়েছে উল্লেখ করে তারা আরো বলেন,
এলাকায় নারী ক্যালেঙ্কারী এক অডিও ভার্তা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক ওয়ালে ছড়িয়ে পড়ছে এতে করে ডাঃ আবুল ফাতাহকে নিয়ে এলাকায় ছিঁ ছিঁ রব উঠেছে।এমতাবস্থায়
এমন একজন নীতিহীন লোককে আর যা হউক আওয়ামী লীগের কমিটিতে স্থান দেয়া যায়না বলেও গুরুত্বারোপ করেন তারা। ১৫০ জন কাউন্সিলরের মধ্যে দু'চারজন ব্যাতিত অন্যরা কেউ ডাঃ আবুল ফাতাকে চায়না বলে নিশ্চিত করে বলেন,

এ পর্যন্ত পাঁচ ধাপে বৈঠকে বসেও সভাপতি পদটি চুড়ান্ত করতে পারেনি ইউনিয়ন আ-লীগ।
তার কারন নিশ্চিত পরাজয় বুঝতে পেরে আবুল সাহেব ভোটে আসতে রাজি নন, তিনি সিলেকশনে সভাপতি হতে ভিবিন্ন মহলে দৌড়ঝাপে ব্যাস্ত রয়েছেন। আবার
নিজেকে স্বঘোষিত সভাপতি দাবী করে এলাকায় মিষ্টি বিতরনও করেছে ডাঃ ফাতাহ, এমতাবস্থায় এমন সংকট দ্রুত সমাধান করা না হলে এলাকায় রক্তপাত ঘটার সম্ভাবনা দেখছেন বলেও জানান একাধিক সূত্র।
এবিষয়ে ইউনিয়ন আ-লীগের সভাপতি আবুল কালাম থেকে জানতে চাইলে তিনি বলেন,নিয়মমতে ওয়ার্ড কমিটি চুড়ান্ত করবে ইউনিয়ন নেতৃবৃন্দ। আবুল ফাতাহ সভাপতি হলো কখন বা কে তাকে সভাপতি বানালো আমার তা জানা নাই।তবে তার এমন মিথ্যা কর্মকান্ডে পুরো আ-লীগের দলীয় ইমেজ মারাত্বক হুমকিতে পড়বে বলে জানান তিনি।

এদিকে রামগতি উপজেলা আ-লীগের সহসভাপতি হাজ্বী আব্দুল মন্নান,সদস্য একরাম উদ্দিন,জামাল উদ্দিন,ইউনিয়ন আ-লীগের সভাপতি আবুল কালাম,সাধারন সম্পাদক গিয়াস উদ্দিন,স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল আমিনকে দ্রুত কমিটি ঘোষনা দিতে দায়ীত্ব দেন রামগতি উপজেলা আ-লীগ।
এতে গত সাত ডিসেম্বর রবিবার সন্ধায় পোড়াগাছা ইঃ আ-লীগের দলীয় পার্টি অফিস আজাদ নগর বাজার শাখায় প্রায় চারঘন্টা ব্যাপী বৈঠক অনুষ্ঠিত হয়।
বৈঠকে উপস্থিত ছিলেন ইউনিয়ন ও ওয়ার্ড আ-লীগের সভাপতি-সম্পাদক এছাড়া চার নং ওয়ার্ডের ১৫০জন কাউন্সিলরগন।
এসময় ভোটের মাধ্যমে সভাপতি পদটি নির্বাচিত করার পক্ষে সকলে সমর্থন দিলেও ডাঃ আবুল ফাতাহ তাতে রাজি হয়নি।

এ বিষয়ে সভাপতি প্রার্থী ডাঃ আবু ফাতাহ বলেন,। যে ক'জন আমার সাথে প্রার্থী হয়েছে একজনও দলের জন্য ত্যাগী না।কাজেই আমি চাই সিলেকশন ভোটে আমাকে সভাপতি ঘোষনা দেয়া হউক।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম জানান,কাউন্সিলরদের দাবী ভোটের মাধ্যমে সভাপতি নির্বাচিত করবে।তিনজন প্রার্থী ভোটের পক্ষে থাকলেও ডাঃ আবুল ফাতাহ মানছে না।তবে উপজেলা নেতাদের সাথে আলোচনা করে দ্রুতই এ সমস্যার সমাধান করা হবে বলে জানান তিনি।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//