ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

রামগতির আলেকজান্ডারে মেঘনার পাড় যেন আরেক কক্সবাজার!

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০১৯  

লক্ষ্মীপুর জেলার মেঘনা পাড়ে চর আলেকজান্ডার। এখানে জোয়ার-ভাটার খেলা চলে। উঁচু ঢেউ আছড়ে পড়ে। জেলেরা রুপালি ইলিশ ধরে। মনোরম এ পরিবেশ কার না ভালো লাগে। তাইতো ছেলে-বুড়ো সবাই আলেকজান্ডার মেঘনা পাড়ে উপচে পড়ে।
এটি লক্ষ্মীপুরের রামগতি উপজেলা সদর। পৌর শহরের পাশ দিয়ে বয়ে গেছে মেঘনা নদী। উপজেলা পরিষদের বারান্দা থেকে মাত্র ১শ’ গজের দূরত্বে মেঘনা পাড়।
ভাঙন রোধে এ পাড়ে বাঁধ হয়েছে। বাঁধের ওপর জড়ো হয় সবাই। উপভোগ করে প্রাকৃতিক সৌন্দর্য। এখানে নতুন বালুর বেলাভূমি। নদীর ঢেউ, জলের মিষ্টি সুর, এসবে মুগ্ধ হয় আগত সবাই। এখানে আসলে বাতাসে দোলে শরীর ও মন, তাইতো সবাই বার-বার ছুটে আসে এ পাড়ে।
রামগতি উপকূলীয় উপজেলা। এ জনপদে বিনোদনের কোনো মাধ্যম নেই। তবে আলেকজান্ডার মেঘনা নদীর পাড়ে ছুটে এলে মনের খোরাক মিটে যায়। তাইতো দলবেঁধে পরিবারের সবাই মিলে ভিড় জমায় এখানে। দেশের বিভিন্ন স্থান থেকে আসে বিনোদনপ্রেমীরা।
ঈদ উপলক্ষে বিভিন্ন স্থান থেকে দল বেঁধে নদী পাড়ে এসে প্রাণের উচ্ছ্বাসে মেতে উঠেছে সবাই। নৌকা চড়ে মেঘনা ঘুরেছে। পরিবারের সদস্যদের সঙ্গে আসা ছোট শিশুরাও উল্লাসে ভেসেছে এ পাড়ে এসে।
শহর থেকে আসা তুহিন, রাজু ও সাকিব জানান- শহরের বন্দি জীবন থেকে নদীর পাড়ে এসে অনেক স্বস্তি লাগছে। তাদের মতে আলেকজান্ডার মেঘনা পাড়ের প্রকৃতি সত্যিই ভালো লাগার।
লিপি নামে এক তরুণী বলেন, মেঘনা পাড়ে এসে কক্সবাজারের সমুদ্র সৈকতে যাওয়ার স্বাদ মিটেছে।
মেঘনা নদীর ভয়াবহ ভাঙনে আলেকজান্ডার শহর যখন মারাত্মক হুমকির মুখে, ঠিক এমনি মুহূর্তে সেনাবাহিনী নদীর পাড় রক্ষায় বাঁধ নির্মাণ করে। এ বাঁধের ফলে পলি জমে নদীর পাড়ে বেলাভূমি তৈরি হয়ে মনোরম রূপের সৃষ্টি হয়।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//