ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

রোহিঙ্গাদের পাসপোর্ট করতে সহায়তা, আটক ৬

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৯  

রোহিঙ্গা, সাজাপ্রাপ্ত, আসামিদের জন্ম সনদসহ পাসপোর্ট করতে সহায়তাকারী চক্রের ছয় সদস্যকে আটক করেছে র‌্যাব।

তারা হলেন- ফজলুল করিম, সাইফুল ইসলাম, আজিম হোসেন, মামুন মিয়া, মাঈন উদ্দিন ও জাহাঙ্গীর।

বুধবার বিকেল ৩টার দিকে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের জালকুড়ি পাসপোর্ট অফিসের পাশে থেকে তাদেরকে আটক করা হয়।

র‌্যাব-২ এর সিপিসি-৩ এর কমান্ডার এসপি মোহাম্মদ মহিউদ্দিন ফারুকী জানান, গোপন সংবাদে জলকুড়ি পাসপোর্ট অফিসের পাশে তিনটি দোকানে অভিযান চালানো হয়। এ সময় ছয় জনকে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা জানান, পাঁচ হাজার থেকে ১০ হাজার টাকার বিনিময়ে সিটি কর্পোরেশন ও দেশের বিভিন্ন জেলার ইউনিয়ন পরিষদের অসাধু কর্মকর্তা-কর্মচারীর যোগসাজশে রোহিঙ্গা, সাজাপ্রাপ্ত ও ফেরারি আসামিদের বয়স কম-বেশি দেখিয়ে নামে জন্ম সনদ তৈরি করে দেয়। পরবর্তীতে তারা পাসপোর্টের জন্য আবেদন করলে পাসপোর্ট পেতেও কোনো সমস্যার সম্মুখীন হতো না। সাজাপ্রাপ্ত আসামির নাম, বাবার নাম, বয়স, ঠিকানা পরিবর্তন করে পাসপোর্ট করলে তাদেরকে বিমানবন্দরে আটকানো যেতো না।

র‌্যাব জানায়, অভিযানে আসামিদের কাছ থেকে উদ্ধার করা কম্পিউটারে রক্ষিত এসব জন্ম সনদ আসল নয়। যাদের নামে জন্ম সনদ নিয়েছে তারা সংশ্লিষ্ট এলাকার বাসিন্দা নয়। আসামিদের কাছ থেকে উদ্ধার করা কম্পিউটার ও ল্যাপটপের  হার্ডডিস্ক চেক করে প্রচুর জন্ম সনদ ও অনেক হার্ড কপি পাওয়া গেছে। যার পরিমাণ ২৫ হাজারের অধিক। তারা ১৩ থেকে ১৪ জন রোহিঙ্গাকে জন্ম সনদ তৈরী করে পাসপোর্ট করে দেয়ার বিষয়টিও স্বীকার করেছে।

এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//