ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

লক্ষ্মীপুরে ইতালি প্রবাসীর বাড়িতে লাল পতাকা

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

লক্ষ্মীপুর সদর উপজেলার চররুহিতা গ্রামে মোজাম্মেল হোসেন নামে ইতালি ফেরত এক প্রবাসীর বাড়িতে লাল পতাকা লাগিয়ে দিয়েছে প্রশাসন। মঙ্গলবার (২৪ মার্চ) দুপুরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুর রিদোয়ান আরমান আরমান শাকিল প্রবাসীর বসতঘরের পাশে লাল পতাকাটি লাগিয়ে দেন। এসময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মো: মামুনুর রশিদ সহ উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মচারীবৃন্দ।


উপজেলা প্রশাসনের একটি সূত্র জানায়,  মোজাম্মেল হোসেন গত ১৩ মার্চ ইতালি থেকে দেশে আসে। তবে আসার পর থেকেই সেই সেচ্ছায় নিজেই বাড়িতে হোম কোয়ারেন্টাইনে থাকেন। বাড়িতে হোম কোয়ারেন্টাইনে রয়েছে কিনা তা দেখতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ওই বাড়িতে ছুটে যান।
এসময় তার বসতঘরের পাশে লাল পতাকা লাগিয়ে দেওয়া হয়। এসময় কোন অসুবিধা হলে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের সাথে যোগাযোগ করার জন্য ওই প্রবাসী কে অনুরোধ জানান এবং ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য নির্দেশনা প্রদান করেন।
 জানা যায় সম্প্রতি ওই ইউনিয়নে প্রায় ৪৫ জন প্রবাসী বিভিন্ন দেশ থেকে বাড়িতে আসে। প্রত্যেকের বাড়িতে লাল পতাকা লাগিয়ে দেওয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিষদের সচিব ও চেয়ারম্যান কে নির্দেশ দেয়।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুর রিদোয়ান আরমান শাকিল উপস্থিত সাংবাদিকদের বলেন,  করোনা ভাইরাসের প্রকোপ থেকে উপজেলা বাসীকে রক্ষা করতে এবং সরকারের নির্দেশনা বাস্তবায়ন করার জন্য উপজেলা প্রশাসন কাজ করে যাচ্ছে।  বিদেশ থেকে ফেরত প্রবাসীদের অবস্থান নিশ্চিত ও তাদের ঘর বাড়ি চিহ্নিত করার জন্য লাল পতাকা লাগিয়ে দেওয়া হয়েছে। উপজেলার সকল ইউনিয়নে এ কার্যক্রম চালানোর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।
 তিনি বলেন করোনা মোকাবেলায় প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী, স্বাস্থ্য বিভাগসহ সকল পেশার লোকদের সহযোগীতা প্রয়োজন ।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//