ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

শিশু ছাত্রকে ঘুম থেকে উঠিয়ে বলৎকার করলেন শিক্ষক!

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২০  

ফেনীর সোনাগাজী উপজেলায় বারো বছরের এক মাদরাসা ছাত্র বলৎকারের শিকার হয়েছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিযুক্ত মাদরাসা শিক্ষক মো. ইয়াছিন আরাফাতকে আটক করে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় ইউপি চেয়ারম্যান রবিউজ্জামান। 

মঙ্গলবার দুপুরে উপজেলার মতিগঞ্জ ইউপির সাতবাড়িয়া এলাকায় এ ঘটনা ঘটে। শিশুটি স্থানীয় একটি মাদরাসার হেফজ বিভাগের ছাত্র। 

এ ঘটনায় দুপুরে শিশুর বাবা বাদী হয়ে শিক্ষক ইয়াছিন আরাফাতকে আসামি করে সোনাগাজী মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন। অভিযুক্ত শিক্ষক ইয়াছিন আরাফাত নোয়াখালী জেলার সুর্বণ উপজেলার চর জব্বর থানাধীন চর বৈশাখী এলাকার বাসিন্দা। 

গত ১৮ জানুয়ারি শনিবার রাতে মাদরাসার ছাত্রাবাসে ওই শিশু বলৎকারের শিকার হলেও পরিবারের সদস্যরা বিষয়টি জানেন দুই দিন পর। ওই দিন রাতে শিশুটি মাদরাসা ছাত্রাবাসে অন্য ছাত্রদের সঙ্গে রাতের খাবার শেষে ঘুমিয়ে পড়ে। গভীর রাতে মাদরাসা শিক্ষক ইয়াছিন আরাফাত শিশুদের কক্ষে ঢুকে ওই শিশুকে ঘুম থেকে ওঠিয়ে তার কক্ষে ডেকে নিয়ে মুখ চেপে বলৎকার করেন।

ঘটনাটি কাউকে না বলতে তাকে হুমকি দেয়াসহ শপথ করায় ইয়াছিন। সকালে শিশুটি ঘুম থেকে ওঠে কাউকে কিছু না বলে মাদরাসা থেকে পালিয়ে বাড়িতে চলে যায়। বাড়িতে গিয়ে সন্ধ্যায় শিশুটি হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। পরে শিশুটি বিষয়টি তার মা-বাবাকে জানায়। পরদিন তারা মাদরাসায় এসে পরিচালনা পর্ষদের লোকজনের কাছে অভিযোগ করেন।

দীর্ঘদিন ধরে মাদরাসা কর্তৃপক্ষ অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নেয়ায় গত সোমবার বিকেলে ওই শিশুর অভিভাবকরা স্থানীয় ইউপি চেয়ারম্যান রবিউজ্জামানের কাছে লিখিত অভিযোগ করেন। তিনি শিশুর পরিবারকে আইনি ব্যবস্থা নেয়ার পরামর্শ দেন।

কয়েকজন ছাত্র জানায়, গত এক বছরের শিক্ষক ইয়াছিনের হাতে প্রায় ১০জন ছাত্র বলৎকারের শিকার হয়েছে। ভয়ে কোনো ছাত্র তার বিরুদ্ধে মুখ খোলার সাহস পেতো না। তাই তারা মাদরাসা থেকে পালিয়ে যেতো।

মাদরাসা পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদক মো. মুশফিকুর রহমান বলেন, কমিটির সদস্যরা একত্র হতে না পারায় ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দেরি হয়েছে। পরে মামলা হওয়ায় তাকে মাদরাসা থেকে চাকরিচ্যুত করার প্রক্রিয়া চলছে।  

স্থানীয় ইউপি চেয়ারম্যান রবিউজ্জামান বলেন, ঘটনাটি ওই শিশুর পরিবারের কাছ থেকে শুনে মঙ্গলবার দুপুরে তিনি অভিযুক্ত শিক্ষককে ইউনিয়ন পরিষদে ডেকে জিজ্ঞাসাবাদ করেন। শিক্ষক ঘটনার দায় স্বীকার করায় থানা পুলিশে খবর দেন। পরে পুলিশ শিক্ষক ইয়াছিনকে গ্রেফতার করে থানায় নিয়ে যায়।

সোনাগাজী মডেল থানার এসআই মো.বেলায়েত হোসেন বলেন, বুধবার ফেনী সদর হাসপাতালে শিশুটির স্বাস্থ্য পরীক্ষা করা হবে। পরে তাকে ফেনীর বিচারিক হাকিমের আদালতে ২২ ধারায় জবানবন্দি রেকর্ড করার জন্য হাজির করা হবে।

সোনাগাজী মডেল থানার ওসি মঈন উদ্দিন আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইয়াছিন আরাফাত ঘটনা স্বীকার করেছেন। বুধবার তাকে ফেনীর বিচারিক হাকিমের আদালতে হাজির করা হবে।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//