ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

শিশুদের অন্যরকম লকডাউন!

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ১১ এপ্রিল ২০২০  

বড়রা যখন নিয়মকানুন অমান্য করে এখনো রাস্তার মোড়ে চায়ের দোকানে জম্পেশ আড্ডায় খোশ গল্পে ব্যস্ত। আর এদিকে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে বাঁশ দিয়ে সড়ক বন্ধ করে ছোটরা তখন লকডাউন পালন করছে। শুক্রবার (১০ এপ্রিল) বিকেলে গাইবান্ধা সদরের রামচন্দ্রপুর ইউনিয়নের দিঘীরপাড় গ্রামে সময় সংবাদের ক্যামেরায় ধরা পড়ে এমন দৃশ্য।
 

অটোরিকশা, রিকশা, বাইসাইকেল বা মোটরসাইকেলের মতো যানবাহন আসলে পথ আগলে দাঁড়িয়ে পথচারীদের চলাচলে বাধা দেয় তারা। ওরা পথচারীদের সাফ জানিয়ে দেয় আপনারা বাড়ির বাইরে বের হবেন না, আমাদের এলাকায় আসবেন না। ওরা পথচারীদের সাবধান করে বলে- চলাচল করলে আপনাদের পাশাপাশি আমরাও বিপদে পড়ব।

আনারুল, ওমর, আনিছুর, সাগর, ইয়াসিন, জনি। সবার বয়স পাঁচ থেকে দশের মধ্যে। ওদের দাবি টিভিতে করোনাভাইরাসের খবর দেখেছে। মানুষের মাধ্যমে ভাইরাস ছড়ায়। মানুষের চলাচল বন্ধ করতে গাইবান্ধাসহ বিভিন্ন জেলায় লকডাউন করা হয়েছে। সেজন্যই ওরা নিজেদের পাড়ায় জনসমাগম ঠেকাতে বাঁশ ফেলে রাস্তা বন্ধ করে লকডাউনের সিদ্ধান্ত নেয়।

গাইবান্ধায় মোট পাঁচজন করোনা আক্রান্ত হয়েছেন বলে জানায় স্বাস্থ্য বিভাগ। করোনা সংক্রমণ ঠেকাতে ইতোমধ্যে শুক্রবার দুপুরে গাইবান্ধা জেলা লকডাউনের ঘোষণা দেয় করোনা প্রতিরোধ ও নিয়ন্ত্রণ কমিটি।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//