ব্রেকিং:
চার বছর পর সচিবদের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী মাওলানা ত্বহার হোয়াটসঅ্যাপ-ভাইভার অন; বন্ধ মোবাইল ফোন কে এই মাওলানা ত্বহার ২য় স্ত্রী সাবিকুন নাহার? আওয়ামীলীগের ধর্মীয় উন্নয়নকে ব্যাহত করতে ত্বহা ষড়যন্ত্র স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা লক্ষ্মীপুরে করোনা উপসর্গে প্রবাসীর মৃত্যু! লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে দিলেন নির্বাহী কর্মকর্তা লক্ষ্মীপুরে করোনা রোগী ৩৭ জন : নতুন করে শিশুসহ আক্রান্ত ৩ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক করোনায় আক্রান্ত করোনার তাণ্ডবে প্রাণ গেল ২ লাখ ১১ হাজার মানুষের মারা যাওয়া তরুণের করোনা নেগেটিভ, তিন ভাই বোনের পজেটিভ লক্ষ্মীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিল এডভোকেট নয়ন লক্ষ্মীপুরে ত্রাণের সাথে ঘরও পেল লুজি মানসম্মত কোন ধাপ অতিক্রম করেনি গণস্বাস্থ্যের কিট পরিস্থিতি ঠিক না হলে সেপ্টেম্বর পর্যন্ত সব স্কুল-কলেজ বন্ধ বিভিন্ন থানার পুলিশ সদস্যদের সাথে পুলিশ সুপারের ভিডিও কনফারেন্স লক্ষ্মীপুরে আরো ৩ জনের করোনা পজেটিভ আপনিকি করোনা পরীক্ষায় গণস্বাস্থ্যকেন্দ্রের কিট ব্যবহারের বিপক্ষে? লক্ষ্মীপুরে ধান কেটে কৃষকের ঘরে পৌঁছে দিল ছাত্রলীগ লক্ষ্মীপুরে ২০০০ পরিবার পেল উপহার সামগ্রী
  • শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

শীতে ক্ষুদে সদস্যদের আরামদায়ক পোশাক নির্বাচন

আলোকিত লক্ষ্মীপুর

প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০১৯  

নভেম্বরের শেষটাও বেশ গরমই ছিল। হঠাৎই ডিসেম্বর শুরু হতে না হতেই জাঁকিয়ে শীত পড়তে শুরু করেছে। এবারের শীতটা কীভাবে উপভোগ করবেন, কোনো প্ল্যান আছে কি?

সারাদিন তাপমাত্রার পারদ উর্দ্ধমুখী থাকলেও সন্ধ্যার পরই গরম পোশাক ব্যবহার করতেই হয়। আর শীতপোশাক নিয়ে সকলেই কমবেশি সচেতন। এক্ষেত্রে বড়দের পাশাপাশি ছোটরাও কম যায় না। তাই তাদের পছন্দ ও আরামের কথা মাথায় রেখে অনলাইন সাইট শুরু করে ছোট-বড়-মাঝারি দোকান সেজে উঠেছে নজরকাড়া শীতপোশাকে।

শীতের সময়টাতে বিভিন্ন অনুষ্ঠানে যেতে হয়। রাতের বিভিন্ন পার্টি থেকে দিনের আয়োজনগুলোতে শীতের পোশাকে রাখতে হয় হালের ফ্যাশনের ছোঁয়া। এ ব্যাপারগুলোতে ছোটদের দিকেও দিতে হয় বাড়তি নজর। জেনে নিন আপনার ক্ষুদে সদস্যের জন্য কী ধরনের পোশাক নির্বাচন করবেন। যাতে তার আরাম এবং ফ্যাশন দুটিই বজায় থাকবে।

> ছোটদের শীতপোশাক কেনার সময় মেটেরিয়াল সম্বন্ধে সচেতন থাকুন। সুতি ও উলের পোশাক কিনুন। সোয়েটশার্টে ফ্রিলের ডিটেলিং ছোট মেয়েদের খুব মানাবে। ফ্লোরাল প্রিন্টেড, গ্রাফিক, সিকুইন ডিটেলিং, অ্যাপলিক করা মোটিফের সোয়েটশার্টও ছোটদের দারুণ পছন্দের। রঙ ও মোটিফ তাদের পছন্দ অনুযায়ী বেছে নিন।  

> প্রিন্টেড সোয়েটশার্টের সামনে জিপ অর্থাৎ চেইন দেয়া অপশনও পেয়ে যাবেন। হালকা শীতের জন্য এই জ্যাকেট দারুণ উপযোগী। জিন্স বা  সুতির কার্ডিগান পাওয়া যায় ছোটদের মাপে। বিভিন্ন রঙ ও প্রিন্টের। এগুলো ছেলে মেয়ে সব শিশুদেরই মানিয়ে যায়। এই কার্ডিগান অল্প শীতে যেমন পরানো যেতে পারে, কোনো পোশাকের ওপর লেয়ারিং করেও পরানো সম্ভব। এছাড়াও পেয়ে যাবেন বিভিন্ন ধরনের জ্যাকেট। ফ্রন্ট ওপেন, হুডেড, জিপ দেয়া বা ড্রস্ট্রিং জ্যাকেট ছোটদের পছন্দমতো পেয়ে যাবেন। কার্টুন চরিত্র, টেডি ও ছোটদের পছন্দসই নানা প্রিন্ট বা অ্যাপলিক করা জ্যাকেট পাওয়া যায়।

> জাম্পার ছোটদের শীতপোশাকের আওতায় পড়ে। উল ও সুতি মিশ্রিত জাম্পার ভীষণ আরামদায়ক। কুইলটেড জ্যাকেট ছোটদের শীতপোশাকের তালিকায় অন্যতম। যা দুই চারদিনের জাঁকিয়ে পড়া শীতের দিনে অথবা ওপেন এয়ার কোনো অনুষ্ঠানে ঠান্ডার মোকাবিলায় এ ধরনের জ্যাকেট খুব কাজে দেয়। টুপি দেয়া জ্যাকেট, বম্বার জ্যাকেট, পাফড জ্যাকেটও পেয়ে যাবেন ভিন্ন রঙে।

> ছোট ছেলেদের জন্য উজ্জ্বল রঙের জ্যাকেটও পেয়ে যাবেন। এ ধরনের জ্যাকেটের নরম টেক্সচার ছোটদের ভীষণ পছন্দের। বড়দের মতো এখন ছোটদের জন্যও রিভার্সিবল জ্যাকেট কিনে ফেলতে পারেন। দু’দিক করেই অনায়াসে পরানো যাবে এই জ্যাকেট। লেদার জ্যাকেটের কথা শীতপোশাকে থাকা মাস্ট। তবে পিউ লেদার বা অথেনটিক লেদারের পোশাক পরার মতো ঠান্ডার দিন আমাদের এখানে তেমন হয় না। অকারণে ভারী পোশাক চাপিয়ে ছোটদের অস্বস্তিতে ফেলবেন না।

আলোকিত লক্ষ্মীপুর
আলোকিত লক্ষ্মীপুর
//